স্টেমকন, ২০১৯

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৯

স্টেমকন, ২০১৯

২৬শে ডিসেম্বর বাংলাদেশ স্টেম সেল এন্ড রিজেনারেটিভ মেডিসিন সোসাইটির উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সফলভাবে অনুষ্ঠিত হয়ে গেলো সোসাইটির ৩য় আন্তর্জাতিক সম্মেলন, স্টেমকন ২০১৯। স্টেমকনের সাফল্য কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি বাণী প্রদান করেন।

স্টেমকনে যোগ দিতে দেশ-বিদেশের স্টেমসেল থেরাপির স্বনামধন্য বিশেষজ্ঞগণসহ দেশের ৪০০ চিকিৎসক যোগ দান করেন। সম্মেলনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নুরুল হক। অনুষ্ঠানটিতে স্টেমসেল বিশেষজ্ঞ চিকিৎসকগণ লিভার, নিউরোসার্জারী, অস্টিওআথ্রাইটিস, হার্ট সহ বিভিন্ন বিষয়ে স্টেমসেল থেরাপির বিভিন্ন গবেষণা তুলে ধরেন।

বাংলাদেশ স্টেম সেল এন্ড রিজেনারেটিভ মেডিসিন সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) বলেন, বিগত ৩ বছরেরও অধিক সময় ধরে সোসাইটির সদস্যগণ দেশে স্টেম সেল থেরাপির মাধ্যমে সফলভাবে চিকিৎসা দিয়ে আসছে। তিনি বলেন, বাংলাদেশ স্টেম সেল এন্ড রিজেনারেটিভ মেডিসিন সোসাইটি শুধুমাত্র বিশেষজ্ঞ চিকিৎসকদের সংগঠন নয়, বরং এই সংগঠনটি বিশেষজ্ঞ চিকিৎসকসহ গবেষণায় আগ্রহী গবেষকদের আন্তর্জাতিক সংগঠন। তিনি আরও বলেন, সারা বিশ্বে খুব অল্প সংখ্যক দেশের স্টেম সেলের গাইড লাইন তৈরী করা আছে যাদের মধ্যে বাংলাদেশ অন্যতম।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com