স্বাধীনতা যুদ্ধে সৈয়দ মোয়াজ্জেম আলীর অবদান আজো স্মরণীয় ঃ পররাষ্ট্র মন্ত্রণালয়

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০

স্বাধীনতা যুদ্ধে  সৈয়দ মোয়াজ্জেম আলীর  অবদান আজো স্মরণীয় ঃ পররাষ্ট্র মন্ত্রণালয়

স্বাধীনতা যুদ্ধে সৈয়দ মোয়াজ্জেম আলীর অসামান্য অবদানের কথা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক স্মরণ সভায় বক্তারা একথা বলেন । সাবেক পররাষ্ট্র সচিব এবং নয়া দিল্লীতে বাংলাদেশের সদ্য বিদায়ী হাই কমিশনার প্রয়াত সৈয়দ মোয়াজ্জেম আলীর অপরিসীম অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় আজ। সৈয়দ মোয়াজ্জেম আলী গত ৩০ ডিসেম্বর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৭৫ বছর বয়সে ইন্তেকাল করেন।
সাবেক অর্থমন্ত্রী এ এম এ মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সাবেক পররাষ্ট্র সচিব মহিউদ্দিন আহমেদ এবং মো. তাওহিদ হোসেন বৈঠকে বক্তব্য রাখেন।
বক্তারা বলেন,তারা বলেন, মোয়াজ্জেম আলী ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে পাকিস্তান দূতাবাসে কর্মরত থাকা অবস্থায় বাংলাদেশ সরকারের প্রতি আনুগত্য প্রকাশ করেন। ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের একজন প্রতিষ্ঠাতা সদস্য মোয়াজ্জেম আলী বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে রাজনৈতিক সমর্থন আদায়ের জন্য তিনি লবিং প্রক্রিয়ার সক্রিয় ছিলেন।পররাষ্ট্রসচিব হিসাবে মোয়াজ্জেম আলী দক্ষিণ এশীয়া অঞ্চলে এবং এর বাইরেও বিরোধের শান্তিপূর্ণ সমাধানের জন্য কাজ করেছিলেন।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031