স্বাধীনতা স্মৃতি পদক ২০২১ পেয়েছেন আন্তর্জাতিক সঙ্গীতশিল্পী নাহিদ নাজিয়া

প্রকাশিত: ১:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

স্বাধীনতা স্মৃতি পদক ২০২১ পেয়েছেন আন্তর্জাতিক সঙ্গীতশিল্পী নাহিদ নাজিয়া

 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দশ জন গুণী ব্যক্তিকে প্রদান করা হয়েছে স্বাধীনতা স্মৃতি পদক ২০২১। সঙ্গীতে বিশেষ অবদানের জন্যে এ পুরস্কার পেয়েছেন আন্তর্জাতিক সঙ্গীতশিল্পী ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাতা নাহিদ নাজিয়া।

২৭ মার্চ শনিবার মুজিব জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় উত্তরণী সংসদ এ পুরস্কার প্রদান করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি মোহাম্মদ আবু তারিক, সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক ও চলচ্চিত্র পরিচালক ভাষাসৈনিক মো: রফিকুজ্জামান। অনুষ্ঠান পরিচালনা করেন বাশিসাসাপ সভাপতি মো: গোলাম রাব্বানী খান। জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়দার হামিদসহ অনেক গণ্যমান্য ব্যক্তি গান-কবিতা আলোচনা ও সম্মাননা প্রদানের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংসদের পক্ষ থেকে বলা হয় : ‘নাহিদ নাজিয়া আন্তর্জাতিক সঙ্গীতশিল্পী ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাতা। আপনি আন্তরিকতার সাথে সঙ্গীতে বিশেষ অবদান রেখেছেন। নি:সন্দেহে আপনার এ অবদান কৃতিত্বপূর্ণ। আপনি দেশ ও জাতির গৌরব। এ অসামান্য কৃতিত্বের জন্যে আপনাকে এ সম্মাননা প্রদান করা হলো।’

পূর্ব-নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী অনলাইনে পুরস্কার গ্রহণ করার কথা থাকলেও ২৭ তারিখে দেশব্যাপী নেট-বিপর্যয়ের কারণে সেটা সম্ভব হয়নি। শিল্পীর পক্ষ থেকে প্রতিনিধি কর্তৃক গৃহীত ক্রেস্ট পরবর্তীতে তাঁর কাছে পৌঁছে দেয়া হয়।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com