স্মরণীয় থাকবেন আলতাফ মাহমুদ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৬

স্মরণীয় থাকবেন আলতাফ মাহমুদ : প্রধানমন্ত্রী

এসবিএন ডেস্ক: দেশের বিশিষ্ট সাংবাদিক নেতা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)-এর সভাপতি আলতাফ মাহমুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শোক বিবৃতিতে বলেন, গত সাড়ে তিন দশক সাংবাদিক আলতাফ মাহমুদ সাংবাদিকতা জগতে নিজের কর্ম ও প্রতিভা দিয়ে সকলের আস্থা ও বিশ্বাস অর্জন করেছিলেন। পেশাগত অধিকার আদায়ের আন্দোলনে তিনি ছিলেন আপোষহীন ও অগ্রগামী সাংবাদিক নেতা। ৭৫’ এর আগস্ট ট্রাজেডির পর সামরিক জান্তারা এদেশে জাতির পিতার নাম নেয়ার ক্ষেত্রে অঘোষিত নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন। তখন সাপ্তাহিক খবর ও দৈনিক খবর পত্রিকায় বঙ্গবন্ধুর কথা তুলে ধরে তিনি অসীম সাহসিকতার পরিচয় দিয়েছিলেন। মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখা ও সকল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা আমাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। তার এ অকাল চলে যাওয়ায় সাংবাদিকতা জগতে যে শূন্যতা তৈরি হলো তা সহজে পূরণ হবার নয়। দেশ-জাতি তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। কর্মের মাঝেই তিনি বেচে থাকবেন।

প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে মারা যান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি আলতাফ মাহমুদ। তার বয়স হয়েছিল ৬২ বছর। দৈনিক ডেস্টিনির নির্বাহী সম্পাদক আলতাফ সাংবাদিকতায় আসেন গত শতকের সত্তরের দশকে।

ছড়িয়ে দিন