ঢাকা ১৪ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


হঠাৎ ভূমিকম্প

redtimes.com,bd
প্রকাশিত এপ্রিল ২৮, ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ণ
হঠাৎ ভূমিকম্প

হঠাত ভূমিকম্প। রাজধানী ঢাকা, গাজীপুর, নীলফামারী, সিলেট , হবিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। আজ সকাল ৮টা ২৩ মিনিটে রিখটার স্কেলে ছয় মাত্রার এই ভূমিকম্প অনুভূত হয়।

ভারতের আসামে ভূকম্পনটির উৎপত্তিস্থল ছিল বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দুই দফার এই ভূমিকম্প বেশ কয়েক সেকেন্ড স্থায়ী হয়।

রাজধানীর কারওয়ান বাজারের বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশন (বিএসইসি) ভবনের আট তলায় কর্মস্থলে থাকা সেখ ফয়সাল আহমেদ ও হিমু আক্তার জানান, তারা দুই দফায় কম্পন টের পান। প্রথমে চেয়ার দুলতে থাকলে তৎক্ষণাৎ সবাইকে ডেকে বলেন। আশপাশের সবাই ভূকম্পন টের পান।

হবিগঞ্জ শহরে সকাল ৮টা ২২ মিনিটের দিকে অন্তত ১৫ থেকে ১৬ সেকেন্ড ভূকম্পন হয়। এ সময় ভবনগুলো কিছু সময় ধরে কাঁপছিল। ঘুমন্ত মানুষজন ভূমিকম্প টের পেয়ে ঘুম থেকে জেগে উঠে আতঙ্কিত হয়ে পড়েন।

এ ছাড়া আজ সকাল ৮টা ২৩ মি‌নি‌টের দিকে জয়পুরহা‌টসহ পার্শ্ববর্তী এলাকায় মৃদু ভূকম্পন অনুভূত হ‌য়ে‌ছে, যার স্থা‌য়িত্ব ছিল আনুমা‌নিক ‌১০ থেকে ১২ সে‌কেন্ডের মতো। ভূমিক‌ম্পের সময় বাসা-বা‌ড়ির আসবাবপত্রসহ ঘর সাজানোর বিভিন্ন জি‌নিসপত্র ন‌ড়ে‌ ও‌ঠে। ভোররা‌তে সে‌হ‌রির পর সকাল পর্যন্ত ঘু‌মি‌য়ে থাকা অনে‌কেই ভূ‌মিকম্প টের পে‌য়ে ঘুম থে‌কে জে‌গে ওঠেন। ‌কেউ কেউ আত‌ঙ্কিত হ‌য়ে বা‌ড়ির বাইরে রাস্তায় চ‌লে যান।‌ তবে, আক‌স্মিক এ ভূ‌মিক‌ম্পে জেলার কোথাও কোনো ধর‌নের ক্ষয়-ক্ষ‌তির খবর পাওয়া যায়‌নি।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031