হবিগঞ্জের বন্যা আশ্রয় কেন্দ্রে ৫ হাজারেরও বেশি শিশু

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জুন ২৫, ২০২২

হবিগঞ্জের বন্যা আশ্রয় কেন্দ্রে ৫ হাজারেরও বেশি শিশু

হবিগঞ্জ জেলা প্রতিনিধি:

 

জেলা প্রশাসনের হিসেবে বন্যা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়াদের মধ্যে ৮ হাজার ১৮০ জন পুরুষ, ৭ হাজার ৮০৯ জন নারী, ৫ হাজার ১১ জন শিশু এবং ২০২ জন প্রতিবন্ধী রয়েছে।

এদের মধ্যে ২৫৩টি বন্যা আশ্রয় কেন্দ্রে উঠেছেন ২১ হাজার ২০২ জন। যাদের মধ্যে ৫ হাজার ১১ জনই শিশু।  ক্ষতিগ্রস্ত পরিবারের সংখ্যা ২৪ হাজার ১৯০ এবং ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ৮৩ হাজার ৩৩০ জন। হবিগঞ্জ জেলার প্রধান নদীগুলোর পানি ক্রমশ কমতে থাকলেও হাওড়ের পানি না কমায় বন্যা আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ জেলার ৭টি উপজেলায় ৫৪টি ইউনিয়ন বন্যা কবলিত হয়েছে। বানের পানিতে ১৬ হাজার ৩৬৮ হেক্টর আউশ, ১৪ হাজার ৬৬০ হেক্টর বোনা আমন, ১ হাজার ৯১৫ হেক্টর জমির শাকসবজি এবং ৫০ হেক্টর অন্যান্য জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার (২৪ জুন) উদ্ধার হয়েছে ৫০০ হেক্টর জমির ধান।

 

 

আজমিরীগঞ্জ উপজেলার পৌরসভাসহ ৫টি ইউনিয়ন, নবীগঞ্জের ১২টি, বানিয়াচংয়ের ১৫টি, লাখাইয়ের ৬টি, সদর উপজেলার ৬টি, মাধবপুরের ৫টি ও বাহুবল উপজেলার ৪টি ইউনিয়ন বন্যা কবলিত হয়েছে।দুর্গতদের জন্য সরকারের পক্ষ থেকে ১৫ লাখ টাকা, ৪১৫ মেট্রিক টন চাল ও ৩ হাজার ৪০০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করা হয়েছে। চিকিৎসা সেবার জন্য কাজ করছে ৩০টি মেডিক্যাল টিম।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

September 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930