হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে ছাত্র নিহত

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৫

হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে ছাত্র নিহত

এসবিএন নিউজ:
হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে শহরতলির পাথারিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম সেলিম মিয়া (২০)। তিনি হবিগঞ্জের বৃন্দাবন বিশ্ববিদ্যালয় কলেজে বিএ অধ্যয়নরত।

পাথারিয়া গ্রামের বাসিন্দা ও বানিয়াচং উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাদ মিয়া জানান, মুকুলপুর ইউনিয়ন পরিষদের মেম্বার ও বিএনপি নেতা তারা মিয়া এবং স্থানীয় আওয়ামীলীগ নেতা টেনু মিয়ার মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। আজ সকালে টেনু মিয়ার লোকজন বিরোধপূর্ণ জমিতে গেলে প্রতিপক্ষের লোকজন তাঁদের বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্মলেন্দু চক্রবর্তী জানান, এটা একটা হিন্দু সম্পত্তি। দুই পক্ষই এ সম্পত্তির দাবি করে। এর জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় তৈয়ব আলী (৬০) নামের একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে।

সংঘর্ষে টেনু মিয়ার ছেলে সেলিম মিয়া গুরুতর আহত হন। পরে হবিগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তবরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আহাদ মিয়া আরো জানান, এ সংঘর্ষে আরো ১০ ব্যক্তি আহত হয়েছেন। তাদের মধ্যে তিন জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনার পর থেকে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনার কাউকে আটক করতে পারেনি পুলিশ। বর্তমানে ওই গ্রামে উত্তেজনা বিরাজ করছে।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com