হবিগঞ্জ নদী থেকে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৬

হবিগঞ্জ নদী থেকে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

এসবিএন ডেস্ক: হবিগঞ্জের খোয়াই নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন করেছে নদী তীরবর্তী গ্রামগুলোর বাসিন্দাসহ বিভিন্ন সংগঠন।

রবিবার সকাল ১১ টায় দূর্জয় হবিগঞ্জের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয় বাংলাদেশ পরিবেশ আন্দোলন, খোয়াই রিভার ওয়াটারকিপারসহ সদর উপজেলার রাঙ্গেরগাঁও, মশাজান, বাতাসর, নোয়াবাদ ও আব্দাবখাই গ্রামের কয়েক শ মানুষ। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, গ্রামগুলোর পার্শ্ববর্তী খোয়াই নদী থেকে প্রতিদিন বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। এতে নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে যাচ্ছে।

বাপা জেলা সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে এতে অধ্যাপক মো. আবিদুর রহমান, তাহমিনা বেগম গিনি, অ্যাডভোকেট দেওয়ান মিনহাজ গাজী, ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদার, আলাউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট জুনায়েদ আহমেদ, খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, ডা. এসএস আল-আমিন সুমন, গ্রামবাসীর পক্ষে বিশিষ্ট মুরুব্বী সৈয়দ ছালেক আহমেদ, আব্দুল মান্নান, সালেহ উদ্দিন, মস্তুর আলী, কাচন মিয়া ও মোঃ সিরাজ আলী, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খাঁ, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য মাহমুদা খাঁ ও আরফিন আব্দাল রিয়াদ প্রমুখ বক্তব্য রাখেন।

ছড়িয়ে দিন