হরতালে যান চলাচল ছিল স্বাভাবিক, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৬

হরতালে যান চলাচল ছিল স্বাভাবিক, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

এসবিএন ডেস্ক: জামায়াতে ইসলামের আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে দলটি। তবে সকাল থেকেই হরতালকে উপেক্ষা করে কর্মব্যস্ত মানুষ অন্যদিনের মতোই নিজ কর্মস্থলে গিয়েছেন। পাশাপাশি রাজপথেসহ বিভাগীয় শহরের রাস্তায় যান চলাচলও স্বাভাবিক ছিল। রাজধানীবাসীর জীবনে কোনো প্রভাব ফেলতে পারেনি জামায়াতের এই হরতাল। সতর্ক রয়েছে র‌্যাব, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর মগবাজার, মৌচাক, মা‌লিবাগ, রাজারবাগ, কমলাপুর, মতিঝিল, ইত্তেফাক মোড়, দৈ‌নিক বাংলা, বায়তুল মোকাররম এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দেখা গেছে, সকাল থেকে রাজধানীর প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়গুলোতে বসানো হয়েছে পুলিশের বিশেষ চেকপোস্ট। সেখানে পথচারী, সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা থামিয়ে তল্লাশি চালানো হয়। রাজধানীর বিভিন্ন সড়কে ঢাকা মেট্রোপ‌লিটন পুলিশের (ডিএম‌পি) বি‌ভিন্ন সাজোয়া যান টহল দিতে দেখা যাচ্ছে।

রাজধানীর মতিঝিল ব্যাংক পাড়ায় বেশ নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে অন্য দিন গুলোতে সকাল ১০টার মধ্যে ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রধান ফটক খুলে দেয়া হলেও বৃহস্পতিবার তা বন্ধ রাখা হয়েছে। হরতালের কারণে প্রতিষ্ঠানগুলো তাদের মূল ফটক বন্ধ রেখে স্বাভাবিক কার্যক্রম চলাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। আর মূল ফটক বন্ধ থাকলেও বিকল্প প্রবেশ পথ খোলা রয়েছে।

ডিএমপি সুত্রে জানা যায়, ‘হরতালে দৈ‌নিক বাংলা, ম‌তি‌ঝিল, ইত্তেফাক মোড় এলাকাসহ পুরো রাজধানীর কর্মব্যস্ততা ও জীবনযাত্রা স্বাভাবিক ছিল। সকাল থেকে এসব এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এক কথায় হরতালে জনজীবন স্বাভা‌বিক ছিল স্বাভাবিক। দেশের বিভিন্ন সড়কে অন্যান্য দিনের মতোই যানবাহান চলাচল অব্যাহত।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com