হরিপুর উপজেলাকে লাল-সবুজায়ন করতে  অক্সিজেনের কৃষ্ণচূড়ার বাতায়ন-

প্রকাশিত: ১:২৭ পূর্বাহ্ণ, মে ১৪, ২০২২

হরিপুর উপজেলাকে লাল-সবুজায়ন করতে  অক্সিজেনের কৃষ্ণচূড়ার বাতায়ন-
মো জহরুল ইসলাম (জীবন)  হরিপুর / ঠাকুরগাঁও প্রতিনিধি :
হরিপুর উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “অক্সিজেন” আজ বিকেল ৫ টায়  বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে হরিপুর উপজেলার প্রশাসন শিশুপার্ক সহ হরিপুরের বিভিন্ন বাজার,সড়ক ও প্রতিষ্ঠানের মূল ফটকে কৃষ্ণচূড়া বাতায়ন করেছে।

এই মিশনে পৃষ্ঠপোষকতা ছিলেন উপজেলা প্রশাসন হরিপুর, বাংলাদেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস, উপজেলা সমাজসেবা কার্যালয় হরিপুর ও যুব উন্নয়ন অধিদপ্তর, হরিপুর।

সংগঠনটির সভাপতি ও প্রতিষ্ঠাতা মোঃ মোজাহেদুর ইসলাম ইমন জানান, অক্সিজেনের যে কয়েকটি মিশন রয়েছে তারমধ্যে মিশন লাল সবুজ-২০৩০ অন্যতম।
একটি স্নিগ্ধ সকাল। প্রথম প্রহরের প্রথম আলোক রশ্মির আভায় কৃষ্ণচূড়ার গাঢ় সবুজ পাতা থেকে নুইয়ে পড়ছে শিশির কণা। আর ওদিকে সূর্যকিরণে লালে লাল হয়ে রক্তবর্ণ প্রগাঢ় হচ্ছে ডালে ফুটে থাকা রক্তিম কৃষ্ণচূড়া ফুল। গারো সবুজের মাঝে রক্তাক্ত লাল। এ যেন বাংলার পতাকার প্রাকৃতিক অবয়ব।

এমন সকাল আমাদের ‘অক্সিজেন’ এর সাফল্য গাঁথা। যে সকালে আমরা বাংলার আবহে অবগাহন করতে করি, বাংলাকে খুঁজে পাই। এমন সকালই তো আমাদের স্বপ্ন ছিল। সেই স্বপ্নের সারথি হয়ে আমৃত্যু অবধি চলার বাসনা আমাদের।

একটি উন্মুক্ত প্রান্তরের মধ্যভাগ চিরে চলে গেছে একটি মেঠো পথ। আর সেই মেঠো পথের দু’ধারে ডাগর হয়ে উঠেছে কৃষ্ণচূড়ার গাছ। এমন বেশ কয়েকটি সড়ক, উঠান, প্রাঙ্গন আমাদের সফলতার গল্পের প্রধান উপাখ্যান। আবার মৌসুম কালে যখন এই ফুলে ভরা গাছগুলো  সবুজ-লালে পরিসজ্জিত হয় তখনই আমাদের সেই গল্পে অলংকার যুক্ত হয়ে যোগ করে নতুন মাত্রা।

বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করেন হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ জিয়াউল হাসান মুকুল, এছাড়াও এই অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে ছিলেন অত্র উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুল করিম, সরকারি মোসলেম উদ্দীন কলেজের অধ্যক্ষ জনাব মোঃ সৈয়দুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক মোঃ আব্দুল কাইয়ুম পুষ্প,   সাংবাদিক মোঃ জহুরুল ইসলাম (জীবন)  সহ এত্র সংগঠনের সদস্যবৃন্দ।

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031