হাবিব হত্যাকরীদের স্থায়ী বহিস্কারের দাবীতে আল্টিমেটাম; বিক্ষোভ, অবস্থান কর্মসূচী ও মানববন্ধন পালন করেছে শিক্ষার্থীরা

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৬

হাবিব হত্যাকরীদের স্থায়ী বহিস্কারের দাবীতে আল্টিমেটাম; বিক্ষোভ, অবস্থান কর্মসূচী ও মানববন্ধন পালন করেছে শিক্ষার্থীরা

এসবিএন নিউজ, ইসমাঈল হুসাইন: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী হাবিবুর রহমান হাবিব হত্যাকারীদের ভিডিও ফুটেজ সংবাদ মাধ্যমে হস্তান্তর ও হত্যাকরীদের স্থায়ী বহিষ্কারের দাবীতে বিক্ষোভ, অবস্থান কর্মসূচী ও মানববন্ধন পালন করেছে শিক্ষার্থীরা।

শনিবার দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই অবস্থান কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা।

শনিবার দুপুর ১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ শুরু হয়।
বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী চলাকালে সাধারণ শিক্ষার্থীরা তাদের সহপাঠি হাবিবের উপর হামলাকারী ক্যাডারদের বিশ্ববিদ্যালয়ের সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ সংবাদ মাধ্যমে এবং সাধারণ শিক্ষার্থীদের নিকট হস্তান্তরের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন।

শিক্ষর্থীদের বিক্ষোভ চলাকলে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের বিবিএ ৪র্থ বর্ষের শিক্ষার্থী আফসানা চৌধুরী, ইমা, হুমায়রা, মিজান, ইসমাইল, আকরাম, মুমিনুল, জুবায়ের, আরিফ, হিমেল, শুভ, জুবেদ মিয়া, জেবু মিয়া, আফজাল হোসেন, জামি, ডালিম, নাহিয়ান সহ হাবিবের সহপাঠি ও সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে রোববার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে হাবিব হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছে।

সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ জানান, ক্যাম্পাসে বিশৃঙ্খলা এড়াতে অবন্থান নিয়েছিল পুলিশ।

তবে কোন ধরণের বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি ক্যাম্পাসে। শিক্ষার্থীদের দাবীর ব্যপারে জানতে চাইলে তিনি বলেন, আমি শুনেছি শিক্ষার্থীরা সিসি ক্যামেরার ভিডিও ফুটেজের দাবীতে বিক্ষোভ করেছে।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নিহত হন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র ও ছাত্রলীগ কর্মী হাবিবুর রহমান হাবিব।

এ ঘটনায় ২০ জানুয়ারি হাবিবের বড় ভাই বাদী হয়ে সিলেট কোতোয়ালী থানায় ১১ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে গত ২১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের সিসি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ হামলাকারীদের চিহ্নিত করে হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, ময়নুল ইসলাম রুমেল, বশির আহমদ তুহিন, নাহিদ, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়ন সহ ১০ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে এবং ভিডিও ফুটেজ পুলিশের কাছে হস্তান্তর করে।

তবে এই হত্যাকান্ড ঘটনায় ১০ দিন পেরিয়ে গেলেও পুলিশ এখনো কাউকে আটক করতে পারেনি। এ নিয়ে সাধারণ জনগণের মাঝে তীব্র মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com