হাসপাতালে নির্মলেন্দু গুণ কবিদের উদ্বেগ

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

হাসপাতালে নির্মলেন্দু গুণ কবিদের উদ্বেগ

ঠান্ডায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কবি নির্মলেন্দু গুণ। বর্তমানে তিনি সিসিইউতে রয়েছেন। তাঁর এই হাসপাতালে ভর্তির খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে । দেশে বিদেশে কবি ও পাঠকেরা উদ্বিগ্ন হয়ে ফেসবুকে স্ট্যাটাস লিখছেন ।

বাংলা একাডেমির উপ পরিচালক কবি সরকার আমিন লিখেছেন -“গুণদা হাসপাতালে গেছেন। ফিরে আসবেন, দুষ্টুমিভরা চোখে। দাড়ির ফাঁকে মিষ্টি হাসিটির সাথে দেখা হবে টেলিফোনে। এটাই স্বাভাবিক। হে আল্লাহ এই দরবেশটাইপের মানুষটিকে আরো কিছুকাল ঢাকায় বা বারহাট্টায় বিচরণ করতে দাও। কারণ তাঁকে আমাদের বেশ প্রয়োজন।”

নিউ ইয়র্ক থেকে কবি হাসানআল আব্দুল্লাহ লিখেছেন, না না গুণদা, এটা ঠিক হচ্ছে না। বইমেলার সময় অসুস্থ হয়ে হাসপাতালে থাকা চলবে না। সত্বর সুস্থ হয়ে উঠুন।

কবির পারিবারিক সূত্রে জানা গেছে , গত তিন দিনে সেই ঠান্ডাজনিত রোগ গুরুতর আকার ধারণ করে। পরে ১২ ফেব্রুয়ারি কবির কিডনিতে সমস্যা দেখা দিলে দ্রুত তাঁকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তি্নি চিকিৎসক বরেণ চক্রবর্তীর তত্ত্বাবধানে রয়েছে।

কবির মেয়ে মৃত্তিকা গুণ আজ জানান, বাবার ভয়াবহ ঠান্ডা লেগেছিল। কিডনিতেও সমস্যা দেখা দিয়েছিল। ডাক্তার তাঁর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করেছেন। রিপোর্টগুলো এখনো পাওয়া যায়নি। তবে বাবা নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে ডাক্তার সন্দেহ করছেন।

নির্মলেন্দু গুণকে এখন চিকিৎসকেরা পর্যবেক্ষণে রেখে সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তাই দর্শনার্থীদের হাসপাতালে ভিড় না করতে কবির পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ছড়িয়ে দিন