হিন্দুধর্ম গ্রহণ করলেন হাসান মাসুদ!

প্রকাশিত: ৬:৫৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০১৬

হিন্দুধর্ম গ্রহণ করলেন হাসান মাসুদ!

এসবিএন বিনোদন ডেস্ক: সম্প্রতি হিন্দুধর্ম গ্রহণ করে চারিদিকে তুমুল আলোড়ন জাগিয়েছেন জনপ্রিয় নাট্য অভিনেতা ‍হাসান মাসুদ। ধর্ম পরিবর্তন করার পর তিনি তার নাম পাল্টে রেখেছেন হরিপদ মাসুদ ‍ভূস্বামী। গত বুধবার রাত আটটায় আনুষ্ঠানিকভাবে হিন্দু ধর্ম গ্রহণ করার পর হরিপদ মাসুদ ভূস্বামী ফোনে (প্রথম আলুকে) জানান, তিনি সত্যের সন্ধান পেয়েছেন। এখন তার নিজেকে সুষ্ঠভাবে পরিচালনা করার সময়।

এভাবেই রম্য ব্লগ প্রথম আলুতে হাসান মাসুদকে হিন্দু বানিয়ে দেয়া হয়েছে। এছাড়া ব্লগে তার একটি ছবিও আপলোড করা হয়েছে। যেখানে বলা হচ্ছে, ‘ভূস্বামী বলেন, “আমি আলোর পথে হাঁটতে শুরু করেছি। ভগবানের মন্দিরে পুজো দিয়ে একটি নারিকেল ফাটিয়ে আমি আমার পথচলা শুরু করেছি। জানি এ পথে রয়েছে অনেক কাঁটা। পদে পদে আমাকে সমালোচনার শিকার হতে হবে। কিন্তু আমি আমার লক্ষ্য স্থির রাখবোই। গতরাতে নাম পাল্টে আমি হাসান মাসুদ থেকে হরিপদ মাসুদ ভূস্বামী হয়েছি। নতুন জীবন শুরু করেছি। এখন বেশ ভালো লাগছে। আমার জন্য আপনারা আশির্বাদ করবেন।”

ফোন রাখার আগে ভক্তকুলদের ডেডিকেট করে মাসুদ ভূস্বামী প্রথম আলুকে কবি জীবনানন্দ গোপালের একটি কবিতা আবৃত্তি করে শোনান –

“হাঁটিয়াছি হাটুর জোরে
নহে মানব কল্যাণে
উড়াইছি মানব ধুতি
দোষে দুঃস্বপনে…”

সামাজিক যোগাযোগ মাধ্যমেও মাসুদ ভূস্বামীর এই ঘটনাটি ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি করেছে। জনপ্রিয় কিছু ব্লগার ও ফেসবুক এক্টিভিস্টরা স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন তাদের মতামত। আরিফ আর হোসাইন লিখেছেন, “এগিয়ে চলেছে দেশ। প্রতিনিয়তই আসছে পরিবর্তন। সেই পরিবর্তনের হাত ধরেই নিজেকে পাল্টে নিয়েছেন হাসান মাসুদ। জিও মাসুদ ভূস্বামী।”

এদিকে ডাক্তার আইজু কট্টর সমালোচনা জানিয়ে লিখেছেন, নারিকেলের আকার যখন বৃদ্ধি পায়, তখন তাহা ফাটাইয়া দেয়াই শ্রেয়।

সূত্র: http://www.prothom-alu.co/

ছড়িয়ে দিন