হিন্দুপাড়ায় হামলার মুল হোতা স্বাধীনকে রিমাণ্ডে চেয়েছে পুলিশ

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২১

হিন্দুপাড়ায় হামলার মুল হোতা স্বাধীনকে রিমাণ্ডে  চেয়েছে পুলিশ

আবুল কাশেম রুমন,সিলেট: সুনামগঞ্জে শাল্লার আলোচিত ঘটনা মুল হোতা প্রধান আসামী ইউপি সদস্য স্বাধীনের রিমান্ড চেয়েছে পুলিশ। স্বাধীন মেম্বারকে শাল্লা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার (২০ মার্চ) দুপুরে সাড়ে ১২টায় তাকে শাল্লা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। শাল্লা থানার ওসি নাজমুল হক জানিয়েছেন, তাকে রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।
এদিকে, স্বাধীন মেম্বারকে গ্রেফতারের পর শনিবার বেলা ১১টায় পিবিআই সিলেটের কার্যালয়ে প্রেসব্রিফিং করেন পিবিআই’র পুলিশ সুপার খালেদ উজ জামান। এ সময় তিনি জানান, হবিবপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যানের দায়ের করা মামলার প্রধান আসামী স্বাধীন মেম্বার। তিনি বলেন, হামলকারীরা কয়েক লক্ষাধিক টাকার মালামালের ক্ষতি সাধন করে। ঘটনার পর থেকে ঘটনাস্থল পরিদর্শন করে পিবিআই নজর রাখ ছিলো। এরপর মামলার প্রধান আসামীকে গ্রেফতারের চেষ্টা চালায়। এরপর পিবিআইয়ের একটি বিশেষ টিম মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের বুড়াবুইয়ি গ্রাম থেকে স্বাধীন মেম্বারকে গ্রেফতার করে।
পুলিশ সুপার জানান, শনিবার ভোরে তাকে সিলেটে নিয়ে আসা হয়। ঐ সময়ের মধ্যে সে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। শহীদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লার পার্শ্ববর্তী দিরাই উপজেলার নাচনি গ্রামে। তিনি দিরাই উপজেলার শ্যামারচর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ও শ্যামারচর ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের সদস্য।
১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনার পর থেকেই হামলাকারী হিসেবে ওঠে আসে স্বাধীন মেম্বারের নাম। হামলার পরদিন স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়েরকৃত মামলায়ও স্বাধীন মেম্বারকে প্রধান আসামি করা হয়।