২১কেন্দ্র থেকে পুলিশ এজেন্টদের বের করে দিয়েছে: আলাল

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮

২১কেন্দ্র থেকে পুলিশ এজেন্টদের বের করে দিয়েছে: আলাল

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ২১টি কেন্দ্র থেকে পুলিশ বিএনপির এজেন্টদের বের করে দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে দলটির পক্ষ থেকে। এর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে দলটি। একই সঙ্গে দলের ক্যাম্পগুলো ভেঙে দেওয়ার অভিযোগও ওঠেছে। এ বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে না বলে দলটির দাবি।

২৬ জুন, মঙ্গলবার দুপুর ১টা ৫ মিনিটে নির্বাচন কমিশনে এসে এসব অভিযোগ করেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

এর আগে কমিশনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বৈঠকে করেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘গাজীপুর পুলিশ সুপারের নেতৃত্বে ডিবির জ্যাকেট পরা পুলিশ এবং কোথাও কোথাও ইউনিফর্ম পরা পুলিশ এজেন্টদেরকে বলেন, চলেন কথা আছে, বলে বের করে নিয়ে যায়। এখন পর্যন্ত প্রায় ২১টি কেন্দ্রের তালিকা আসছে এবং আরও আসছে পর্যায়ক্রমে যেগুলোতে আমাদের এজেন্টদেরকে বের করে দেওয়া হয়েছে।

আমাদের ক্যাম্পগুলো ভেঙে দেওয়া হয়েছে। বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে। ইসির মনিটরিং সেল কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এর আগে গাজীপুরের পুলিশ সুপারকে সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছিল কিন্তু নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নেয়নি। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন ওই দিন সভা করে গাজীপুর পুলিশ সুপারকে নিরপেক্ষ থাকার জন্য বলা হয়েছে।’

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘আমরা নির্বাচন কমিশনের কাছ থেকে বিন্দু মাত্র আশ্বস্ত হতে পারি নাই। কমিশন আমাদেরকে বলছে, শেষ পর্যন্ত মাঠে থাকার জন্য।’