২১শে বইমেলা উদযাপন ও ভাষা শহীদ এবং আমাদের দায় গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৬

২১শে বইমেলা উদযাপন ও ভাষা শহীদ এবং আমাদের দায় গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

এসবিএন: ২১শে বইমেলা উদযাপন ও ভাষা শহীদ এবং আমাদের দায় ও প্রবাসী লেখক শাহ কামাল আহমদ রচিত কাব্যগ্রন্থ প্রজাপতি মন আমার গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান ১৯শে ফেব্রুয়ারী শুক্রবার বেলা আড়াইটায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ভাষা শহীদ আব্দুল জব্বার এর একমাত্র পুত্র বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাদল।
বিশ্বনাথ ডিগ্রী কলেজের প্রিন্সিপাল মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও নাট্যকার ফজল খান এবং সালেহ আহমদ শান্ত এর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসাদুল হক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন- ভাষা শহীদ এবং আমাদের দায় গ্রন্থের লেখক কবি ও প্রাবন্ধিক শাহ কামাল সবুজ, স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ কবি সভা সিলেটের সভাপতি কবি সিদ্দিক আহমদ।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন- বিশ্বনাথের কৃতি সন্তান দেশ বরেণ্য কবি ও গবেষক মুসা আল হাফিজ, গল্পকার ও সাংবাদিক সেলিম আউয়াল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্বনাথ রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক তজম্মুল আলী, বিশ্বনাথ থানা অফিসার ইনচার্জ আব্দুল হাই, বিশ্বনাথ থানা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোলায়মান হোসেন, ভাষা শহীদ আবুল বরকত এর ভাতিজা আইনুদ্দিন বরকত, বাংলাদেশ কবি সভার সাধারণ সম্পাদক কবি মাইদুল ইসলাম মুক্তা, পয়েটস ক্লাবের সভাপতি কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী, ২১শে বই মেলা উদযাপন পরিষদের উপদেষ্ঠা ও গীতিকার শাহ মোহাম্মদ খোয়াজ মিয়া, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য সম্পাদক বিশিষ্ট ছড়াকার আব্দুস সাদেক লিপন, বাংলাদেশ কবি সভা সিলেটের উপদেষ্ঠা কবি বাছিত ইবনে হাবীব ও কবি মামুন সুলতান, জালালাবাদ কবি ফোরামের সভাপতি প্রভাষক কবি আব্দুল্লাহ আল-মামুন, বাংলাদেশ কবি সভা ঢাকার কবি এম ডি সোহেল, আমেরিকা প্রবাসী কবি হাবীব ফয়েজি প্রমুখ।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুল গফফার, পৃষ্টপোষকায় ছিলেন- আমেরিকা প্রবাসী শিক্ষানুরাগী বশির আহমদ। তিনি ভাষা শহীদ এবং আমাদের দায় গ্রন্থের পৃষ্টপোষক।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com