ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ ১৪৪৫ হিজরি

২১ বছরেও এমপিওভূক্ত হতে না পেরে মানবেতর জীবন কাটাচ্ছেন শিক্ষক বকুল

abdul
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০২২, ০৮:৩৬ অপরাহ্ণ
২১ বছরেও এমপিওভূক্ত হতে না পেরে মানবেতর জীবন কাটাচ্ছেন শিক্ষক বকুল

 

 

 

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার এ.বি. ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মজাহারুল ইসলাম( বকুল) দীর্ঘ ২১ বছরেও এমপিওভূক্ত( সরকারি বেতনভূক্ত) হতে না পেরে মানবেতর জীবনযাপন করছেন।
এ নিয়ে তিনি ওই স্কুলের প্রধান শিক্ষক একরামুল হকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগসহ তাকে এমপিওভূক্ত করার জন্য বিভিন্ন দপ্তরে লিখিত
আবেদন করেছেন।
অভিযোগে জানা যায়, মজাহারুল ইসলাম ৫ জুলাই ২০০০ খ্রি. তারিখে বিধিমোতাবেক নিয়োগ পেয়ে ১১ জুলাই ২০০০ খ্রি. তারিখে এবি ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগদান করেন। ২০১৩ খ্রি.থেকে তিনি তার এমপিওভূক্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের
মাধ্যমে আবেদন করতে থাকেন।
সর্বশেষ ১৮ সেপ্টেম্বর ২০১৭ খ্রি. তিনি এমপিওভূক্তির জন্য তার প্রয়োজনীয় কাগজপত্র প্রধান শিক্ষকের নিকট জমা দেন। কিন্তু আজ অবধি তিনি এমপিওভূক্ত হননি। এজন্য তিনি প্রধান শিক্ষককে দায়ি করেন। প্রধান শিক্ষক তার পরে নিয়োগ পাওয়া একই ক্যাটাগরির অন্য শিক্ষককে এমপিওভূক্ত করেছেন মর্মেও তিনি অভিযোগে উল্লেখ করেন।
এ বিষয়ে প্রধান শিক্ষক একরামুল হক অভিযোগ অস্বীকার করে বলেন, ” আসলে, তার( মজাহারুল ইসলামের) অনেক সমস্যা আছে যা সমাধান করতে হবে। তার এমপিওভূক্তির বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলেও প্রধান শিক্ষক জানান।
এদিকে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল গফফার বলেন, ” শিক্ষক মজাহারুল ইসলামের প্রতি আমার সহানুভূতি আছে এবং তার এমপিওভূক্তিতে আমার কোনো আপত্তি নাই।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30