২৩ মার্চ-ডাকসুর নবনির্বাচিত কার্যকরী পর্ষদের প্রথম সভা

প্রকাশিত: ১:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

২৩ মার্চ-ডাকসুর নবনির্বাচিত কার্যকরী পর্ষদের প্রথম সভা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর নবনির্বাচিত কার্যকরী পর্ষদের প্রথম সভা ২৩ মার্চ । আন্দোলনের মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর নবনির্বাচিত কার্যকরী পর্ষদের প্রথম সভার তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ডাকসুর সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, আগামী ২৩ মার্চ বেলা ১১টায় ডাকসু ও হল সংসদের প্রথম পর্ষদ সভা হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়েল প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে জানিয়ে উপাচার্য বলেন, কেন্দ্রীয় সংসদের পর্ষদ সভা হবে পুরাতন সিনেট ভবনের অডিটোরিয়ামে। আর হল সংসদের সভা সংশ্লিষ্ট হলগুলোতে হবে।

দীর্ঘ তিন দশক পর গত ১১ মার্চ ডাকসু এবং ১৮টি হল সংসদের নির্বাচন শেষ হয় কারচুপি ও অনিয়মের অভিযোগে কয়েকটি প্যানেলের বর্জনের মধ্যে দিয়ে।

কোটা আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বাম জোট, ছাত্রদল এবং স্বতন্ত্র প্রার্থীদের দুটি জোটের প্যানেল নতুন করে নির্বাচন দেওয়ার দাবিতে আন্দোলনের ঘোষণা দেয়।

ডাকসুতে ২৫টি পদের ২৩টিতে সরকার সমর্থক ছাত্রলীগ জিতলেও ভিপিসহ দুটি পদে জয় পায় কোটা সংস্কার দাবির আন্দোলনকারীদের প্যানেল।

ডাকসুর সহ সভাপতি (ভিপি) পদে জয়ী হন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী নূরুল হক নূর। আর সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হন ছাত্রলীগের গোলাম রাব্বানী।

নতুন ভিপি নূর গত শনিবার গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রযাত্রায় পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে এলেও সাধারণ শিক্ষার্থীদের পুনর্নির্বাচনের দাবিতে সমর্থন দিয়ে যাচ্ছেন।

ডাকসু ও হল সংসদের ভোটের ফল বাতিল করে নতুন নির্বাচনের দাবিতে সোমবারও উপাচার্যের কার্যালয়ের বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখায় ভোট বর্জন করা প্যানেলগুলো।