২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২১

২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৯৯৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও পাঁচ হাজার ৪২ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ছয় লাখ পাঁচ হাজার ৯৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ১৬২ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৪০ হাজার ১৮০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২৪টি ল্যাবে ২৬ হাজার ৬২০টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৩৫০টি। প্রতি ১০০ নমুনায় করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৯৪ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৭৭৪ জন ও নারী দুই হাজার ২২০ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ষাটোর্ধ্ব ২৫ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৩৭ জন, চট্টগ্রাম বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের দুইজন ও সিলেট বিভাগের একজন। ৪৫ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।