২৬নং ওয়ার্ডে সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন সপ্তাহ ২০১৬’ উপলক্ষে উদ্বুদ্ধকরন অনুষ্টান পালন

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০১৬

২৬নং ওয়ার্ডে সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন সপ্তাহ ২০১৬’ উপলক্ষে উদ্বুদ্ধকরন অনুষ্টান পালন

এসবিএন: ওয়ার্ডের প্রতিটি নাগরিককে পরিষ্কার পরিচ্ছন্নতায় গুরুত্ব ভূমিকায় দেখতে চান সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকত লিপন।

তিনি বলেন, একজন কাউন্সিলর গুটি কয়েক কর্মকর্তা-কর্মচারী নিয়ে একটি ওয়ার্ডের অসংখ্য সমস্যা নিরিসন করা সম্ভব নয়। তাই প্রতিটি নাগরিককেই এই ভূমিকা পালন করতে হবে।

বৃহস্পতিবার কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমাবেশ চলাকালীন সময় ১ সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন সপ্তাহ ২০১৬’ উপলক্ষে পরিস্কার-পরিচ্ছন্ন উদ্বুদ্ধকরন আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে এ কথা বলেন।

২৬নং ওয়ার্ড পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে স্কুল, মাদ্রাসা, মসজিদ ও মন্দিরে প্রতিদিন ৫ মিনিট করে নিজ দায়িত্বে কাজ করতে হবে। রাস্তা ঘাট, স্ট্রিক লাইট, বর্জ ব্যবস্থাপনাসহ সব কিছুতেই সমস্যা রয়েছে উল্লেখ করে কাউন্সিলর বলেন, প্রতিটি নাগরিকের সহযোগিতায় তা দূর করা সম্ভব। নিজেদের ঘর যেমন আমরা পরিষ্কার রাখি, তেমনি নিজের ওয়ার্ডকে গুছিয়ে রাখতে হবে।

কাউন্সিলর বলেন, যেখানে সেখানে আবর্জনা ফেলা থেকে বিরত থাকুন, ডাস্টবিন অথবা কন্টেইনারে বর্জ ফেলুন। আপনাদের সচেতনতাই পরিবর্তনের শক্তি। সিলেট সিটি কর্পোরেশনের নাগরিকরা নিজের শহরকে ভালোবেসে যে যার অবস্থান থেকে পরিচ্ছনতা কর্মসূচিতে অংশ নেয়ারও আহবান জানান তৌফিক বকস লিপন।

পরিস্কার-পরিচ্ছন্নতা উদ্বুদ্ধকরন আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. মুনিরা বেগম চৌধুরীর।

স্বর্ণশিখা সমাজ কল্যান সমিতির আহবায়ক কমিটির সদস্য মির্জা আলী আশরাফের পরিচালনায় পরিস্কার-পরিচ্ছন্নতা উদ্বুদ্ধকরন আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোজারখলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. নুরুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাসহ, স্বর্ণশিখা সমাজ কল্যান সমিতির সাবেক সাধারন সম্পাদক মির্জা দুলাল আহমদ, স্বর্ণশিখা সমাজ কল্যান সমিতির সদস্য সচিব মো. সুমন হোসেন, দৈনিক যুগভেরী পত্রিকার দক্ষিণ সুরমা প্রতিনিধি মনছুর আলী মাছুম, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর সচিব মো. সুলতান আহমদ, ইসলামী রিলিফ বাংলাদেশ প্রতিনিধি মো. আবু ইউসুফ, সুমন আহমদ প্রমুখ।