২৮৬ মেট্রিকটন লক্ষ্য মাত্রা নিয়ে মৌলভীবাজারে ধান সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

২৮৬ মেট্রিকটন লক্ষ্য মাত্রা নিয়ে মৌলভীবাজারে ধান সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :  মৌলভীবাজার সদর উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে  ধান সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। 
বৃহস্পতিবার (২৩ মে)  বিকাল ৩টার দিকে সদর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিক ভাবে এই কর্মসূচী উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। সদর উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগ  এর যৌথ আয়োজনে এই কর্মসূচী উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন। 
এবছর সদর উপজেলায় প্রান্থিক পর্যায়ে সরাসরি কার্ডধারি কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত ২৬ টাকা কেজি মূল্যে ২৮৬ মেট্রিকটন ব্যুরো ধান সংগ্রহের লক্ষ্য মাত্রা নির্ধারণ করেছেন উপজেলা খাদ্য বিভাগ। তবে কর্মসূচী চলা পর্যন্ত সর্বমোট ২মেট্রিকটন ধান সংগ্রহ করা সম্ভব হয়েছে বলে জানান উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন। 
কর্মসূচী উদ্বোধন শেষে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম সাংবাদিকদের জানান কৃষকদের দাবী অনুযায়ী প্রতি কৃষকের কাছ থেকে ৩ মেট্রিকটন ধান সংগ্রহের বিষয়ে আমিও একমত । এসময় তিনি ধান সংগ্রহে দালালদের বিষয়ে সতর্ক থাকতে কর্মকর্তাদের নির্দেশ দেন।