৩৭ তম বিসিএস ফেব্রুয়ারিতে

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৬

৩৭ তম বিসিএস ফেব্রুয়ারিতে

এসবিএন ডেস্ক: বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ৩৭তম নিয়োগ প্রক্রিয়া শিগগিরই শুরু হতে যাচ্ছে। ফেব্রুয়ারি মাসে প্রায় ১২০০ পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

২০১৫ সালের ১৭ নভেম্বর জাতীয় সংসদে মেহজাবিন খালেদের এক প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ২০১৬ সালের জানুয়ারি মাসে বিসিএসের ৩৭তম সার্কুলার হওয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, খালি পদের একটি তালিকা মন্ত্রণালয় থেকে তৈরি করা হয়েছে। কয়েকদিনের মধ্যে এটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হবে।

নিয়ম অনুযায়ী, প্রধানমন্ত্রীর অনুমতি পেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিয়োগ প্রক্রিয়া শুরুর জন্য পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) বরাবর পাঠানো হবে।

জানা গেছে, প্রশাসনে ২০০, পররাষ্ট্রে ২২, পুলিশে ১০০, স্বাস্থ্যে ২২০ এবং শিক্ষায় ২৮০টিসহ প্রায় ১২০০ পদে নিয়োগ হবে।

সর্বশেষ ২০১৫ সালের ৩১ মে ২১৮০টি পদের জন্য ৩৬তম বিসিএসের বিজ্ঞাপন দেয় সরকার। এর বিপরীতে চলতি মাসের ৮ তারিখ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পর লিখিত পরীক্ষার ফলও প্রকাশ হয়েছে। ৩১ জানুয়ারি থেকে মৌখিক পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। এতে ১৮০৩ জন ক্যাডার নিয়োগ পাবেন।

এদিকে গত বছরের ২৯ আগস্ট ৩৪তম বিসিএসের সকল পর্যায় পেরিয়ে ২১৫৯ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com