ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ ১৪৪৫ হিজরি

৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১৫২২৯

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ২০, ২০২২, ০৮:০৫ অপরাহ্ণ
৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১৫২২৯

নিউজ ডেস্ক:

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। সরকারি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারির ফল অনুমোদন করা হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক মোট ১৫ হাজার ২২৯ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে। লিখিত পরীক্ষা আগামী জুলাই মাসে অনুষ্ঠিত হবে। সুনির্দিষ্ট তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে ও প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

 

গত বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় মোট ৩ লাখ ২১ হাজার ৬৫০ জন প্রার্থী অংশ নেন। কমিশনের ওয়েবসাইট এবং টেলিটকের ওয়েবসাইটে ফল পাওয়া যাচ্ছে।

 

টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে যেকোনো মোবাইল থেকে এসএমএস করে ৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফল জানা যাবে। Format: PSC<Space>43<Space>Registration Number লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি Message-এ Registration Number সহ Qualified অথবা Not qualified হিসেবে ফলাফল পাওয়া যাবে। Example: PSC 43 123456 send to 16222।

 

আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণের জন্য আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

 

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। ওই বছরের ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া। শুরুতে আবেদনের শেষ সময় গত বছরের ৩১ জানুয়ারি করা হলেও পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে গত বছরের ৩১ মার্চ পর্যন্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30