৪৫ কেজি ওজনের বিশালাকৃতির বাঘাইড় মাছের দাম ৭৫ হাজার টাকা

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

৪৫ কেজি ওজনের বিশালাকৃতির বাঘাইড় মাছের দাম ৭৫ হাজার টাকা

শ্রীমঙ্গল প্রতিনিধি : চায়ের রাজধানী শ্রীমঙ্গল ঘিরে জমে উঠেছে চিরাচরিত মাছের মেলা। দেশের নানা প্রান্ত থেকে এসেছে বাংলা মাছ। অর্থাৎ দেশি প্রজাতির মাছ। মাছপ্রেমীদের রসনার বিলাশ ঘটাতে বাজারভরা এখন দেশি মাছ। দরদাম হাকিয়ে শুধুমাত্র কেনার অপেক্ষা।

 

বুধবার (১৩ জানুয়ারি) সকালে শ্রীমঙ্গল শহরের মাছ বাজারে নানা জাতের মাছ দেখা গেছে। সর্বাধিক বৃহৎ মাছটি উঠেছে বাঘাইড়। যার ওজন ৪৫ কেজি।

 

মৎস্যবিক্রেতা হাফিছ উদ্দিনের কাছে সেই বাঘাইড় মাছটির তথ্য জানতে চাইছে তিনি বলেন বাঘাইড় মাছটির ওজন ৭০ কেজি। এই বিশালাকৃতির বাঘাইড় মাছটির দাম নির্ধারণ করেছি ৭৫ হাজার টাকা। সামান্য কম পেলে ছেড়ে দিবো। শ্রীমঙ্গলের মাছের মেলাকে ঘিরে এই মাছটি আমি খুলনার বাগেরহাট থেকে মাছটি এনেছি।

 

অপর মাছ ব্যবসায়ী গণি মিয়া বলেন- রুই, কাতল, মৃগেল, বোয়াল, চিতল ইত্যাদি বহু টাকার মাছ শ্রীমঙ্গলের এ উৎসব উপলক্ষ্যে কিনেছি। এখন কিছুটা টেনশনে আছি যে ভালো দাম পাবো কি না? ভালো দামে বিক্রি না করতে পারলে লাভের মুখ দেখবো না।

 

মাছবাজার সংলগ্ন শান্তি ভান্ডার দোকানের ব্যবসায়ী রণধীর কুমার সেন জানান, ৪৫ কেজি ওজনের বাঘাইড় মাছটি এ বছর বাজারে ওঠা বড় আকৃতির মাছ। শহরের প্রবীণ ব্যক্তিদের কাছ থেকে যতদূর শুনেছি শ্রীমঙ্গলের এই মাছের মেলার বয়স প্রায় ৭০ বছরের পুরাতন। মাছের সাথে বাঙালির সখ্যতা আদিকাল থেকে। সেই ধারাবাহিকায় পৌষ সংক্রান্তির উৎসব ঘিরে এই বিশেষ দিনে বসে মাছের মেলা।