৫ মে’র ঘটনায় পর্যটক কমেছে জাফলংয়ে

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, মে ৭, ২০২২

৫ মে’র ঘটনায় পর্যটক কমেছে জাফলংয়ে

সিলেট ডেস্ক: জাফলং পর্যটনকেন্দ্রে টিকিট (প্রবেশ ফি) কাটাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (৫ মে) অতর্কিত হামলার শিকার হন ঢাকার কয়েকজন নারী-পুরুষ পর্যটক। ঘটনার পরপরই কঠোর পদক্ষেপ নেয় জেলা ও পুলিশ প্রশাসন। হামলাকারী পাঁচজন স্বেচ্ছাসেবককে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়। তারপরও এ ঘটনায় পর্যটক কমে গেছে, প্রভ্স পড়েছে পর্যটক সমাগম জাফলংয়ে।

 

পর্যটকদের উপর হামলা করে মারধরের প্রভাব পড়েছে সিলেটের প্রকৃতিকন্যা খ্যাত  জাফলংয়ে। শুক্রবার আশঙ্কাজনক কম হারে পর্যটক সমাগম ঘটে সেখানে। হামলার পর জেলা প্রশাসন কর্তৃক প্রবেশ ফি কমালেও জাফলংয়ে পর্যটকদের উপস্থিতি ছিলো কম।এদিকে, জাফলংয়ে না হলেও সিলেট জেলার অন্য সব পর্যটনকেন্দ্রে ভিড় দেখা গেছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় অন্যান্য স্থানে পর্যটক সমাগম ছিলো বৃহস্পতিবারের তোলনায় বেশি। ভোলাগঞ্জের সাদাপাথর আর বিছনাকান্দিতে পর্যটকদের ভিড় অব্যাহত আছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

গোয়াইনঘাটের জাফলং থেকে ভারতের মেঘালয় রাজ্যের সবুজ পাহাড় আর পাহাড় থেকে নেমে আসা ঝরণা ধারা সবচেয়ে বেশি আকৃষ্ট করে পর্যটকদের। এছাড়া বিছনাকান্দি, জৈন্তাপুরের সারি নদী, কোম্পানিগঞ্জের সাদাপাথর, উৎমাছড়া এবং মিঠাপানির একমাত্র জলারবন রাতারগুলের সবুজের সমারোহে পর্যটকদের ভিড় থাকে সবসময়ই।

 

ট্যুরিস্ট পুলিশ জাফলং জোনের ওসি রতন শেখ বলেন, ‘জাফলংয়ে পর্যটকদের সংখ্যা এ বছর বেড়েছে। আজ শুক্রবারও পর্যটক ঘুরতে এসেছেন। তবে গতকালের (বৃহস্পতিবার) তোলনায় একটু কম। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশ আন্তরিকভাবে কাজ করছে।’

স্থানীয় এক গণমাধ্যমকর্মী জানান, বৃহস্পতিবার পর্যটকদের ওপর হামলার পর শুক্রবার জাফলংয়ে পর্যটকের সংখ্যা কমেছে। বিগত তিনদিন জাফলংয়ে লোকে লোকারণ্য থাকলেও আজকের চিত্র একটু ভিন্ন।

 

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031