৭ খুন মামলার ৭০ ভাগ কার্যক্রম সম্পন্ন : পিপি

প্রকাশিত: ৮:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০১৬

৭ খুন মামলার ৭০ ভাগ কার্যক্রম সম্পন্ন : পিপি

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ নারায়ণগঞ্জের বহুল আলোচিত ৭ খুন মামলার প্রায় ৭০ ভাগ কার্যক্রম সম্পন্ন হয়েছে। এমন দাবি করলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এস এম ওয়াজেদ আলী খোকন।

আজ সকালে আদালতে নিজ কার্যালয়ে মামলার অগ্রগতির কথা জানতে চাইলে তিনি এ কথা জানান। রাষ্ট্রপক্ষের এ আইনজীবী আরো জানান, সরকার এ মামলার কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে চায়।

এদিকে, সকাল সাড়ে ৯টার দিকে জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে সাক্ষীদের জেরা শুরু হয়েছে।

প্রথমেই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনকে আসামিপক্ষের আইনজীবী খোকন সাহা জেরা করেন। ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন ১৬৪ ধারায় একাধিক আসামির জবানবন্দি রেকর্ড করেছিলেন।

আজ ৯ জন সাক্ষীকে জেরা করার কথা রয়েছে। তাঁরা প্রত্যেকে আগেও সাক্ষ্য দিয়েছেন। ৭ খুন মামলার ২ জন বাদীসহ ৫ জনের সাক্ষ্য গ্রহণ এবং জেরা শেষ হয়েছে ৪ এপ্রিল। এ মামলায় মোট ১২৭ জন সাক্ষী রয়েছেন।

এর আগে আলোচিত ৭ খুন মামলার প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি কাউন্সিলর নূর হোসেন, র‌্যাব-১১’র সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, কমান্ডার এম এম রানা, মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামিকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়।

২০১৪ সালের ২৭ এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে প্যানেল মেয়র নজরুল ইসলাম ও জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ ৭ জন অপহরণ হয়।

অপহরণের ৩ দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যায় ৬ জনের এবং পরদিন আরো ১ জনের লাশ ভেসে ওঠে। এ বিষয়ে ফতুল্লা থানায় আলাদা ২টি মামলা করা হয়।