৮ দিন পর ত্ব-হা মুহাম্মদ আদনানের হদিশ পাওয়া গেল

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, জুন ১৮, ২০২১

৮ দিন পর ত্ব-হা মুহাম্মদ আদনানের হদিশ পাওয়া গেল

তরুণ ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের হদিশ পাওয়া গেছে । ৮ দিন নিখোঁজ থাকার পর তিনি এখন রংপুর মহানগর পুলিশের (আরএমপি) কোতোয়ালি থানা পুলিশের হেফাজতে রয়েছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ জানান, আজ শুক্রবার দুপুরে তিনি রংপুর নগরীর কলেজ রোডে তাঁর প্রথম স্ত্রীর বাবার বাড়িতে আসেন। পরে তাঁকে থানায় পুলিশ হেফাজতে আনা হয়। থানা থেকে পরে আদনানকে রংপুরের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে।

রংপুর নগরীর সেন্ট্রাল রোডে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বাড়ি।

রংপুর থেকে ফেরার পথে রাজধানীর গাবতলী এলাকায় গত ১০ জুন বৃহস্পতিবার নিখোঁজ হন তরুণ এই ইসলামি বক্তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়। তাঁর সঙ্গে নিখোঁজ হন গাড়ির চালকসহ আরও দুজন।

আবু ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার গত বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীসহ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে স্বামীকে উদ্ধারের আবেদন জানান। এ ছাড়াও দেশের বিভিন্ন জায়গায় নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান দাবি করা হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ত্ব-হার নিখোঁজ হওয়ার বিষয়ে স্ত্রী বলেন, ‘রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পথে বিকেল ৪টার দিকে তাঁর সঙ্গে ফোনে কথা হয়। দুটি মোটরসাইকেল তাঁদের অনুসরণ করছিল। তিনি (ত্ব-হা) বলছিলেন, দোয়া করো যেন কিছু না হয়। এর ২০ থেকে ২৪ মিনিট পর ফোন করে জানান, বাইকগুলো চলে গেছে। ঘটনার দিন বিকেল ৩টার দিকে বগুড়ার একটি প্রোগ্রামের উদ্দেশে রওনা হন ত্ব-হা, তাঁর দুই সহযোগী ও প্রাইভেটকারচালক আমির। উদ্দেশ্য ছিল প্রোগ্রাম শেষে তিনি ঢাকায় আসবেন।’

গত বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গাজীপুরে এক অনুষ্ঠানে বলেন, ‘ইসলামী বক্তা আবু ত্ব-হা আদনানের কথা আমরা শুনেছি। আমরা দেখব এটা কোথায় কী অবস্থায় আছে। আমরা অবশ্যই তার ক্লু উদ্‌ঘাটন করব।’

ছড়িয়ে দিন