‍‍‍”খালেদাকে সুরঞ্জিত” মুক্তিযুদ্ধের খবর আপনি কোথায় পাবেন

প্রকাশিত: ৯:৩২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৫

‍‍‍”খালেদাকে সুরঞ্জিত” মুক্তিযুদ্ধের খবর আপনি কোথায় পাবেন

এসবিএন ডেস্ক:
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামীলীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, “আপনি মুক্তিযুদ্ধে হাত দিতে যাইয়েন না। মুক্তিযুদ্ধের সময়- আপনি তো জওয়ানদের সাথে ছিলেন। রিফিউজি ক্যাম্পে কত লোক মারা গেছে, এর খবর আপনি কোথায় পাবেন?”

আজ বুধবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘চলমান রাজনীতি’ নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “আপনার বক্তব্যের সমর্থনে কোন যুক্তি না দিতে পারলে জাতির কাছে ক্ষমা চেয়ে বক্তব্য তুলে নিতে হবে। তা না হলে নতুন প্রজন্মের মধ্যে বিস্ফোরণ হবে। আরেকটি মুক্তিযুদ্ধের ডাক আসবে।”

আবারও একটি বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে খালেদা জিয়া নিজের পরিচয় তুলে ধরেছেন উল্লেখ করে তিনি বলেন, “একটি ঐতিহাসিক, জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃতি ও মীমাংসিত বিষয় নিয়ে হঠাৎ করে তিনি সংখ্যাতত্ত্বের বিশেষজ্ঞ হয়ে গেছেন। ‘এটা দুরভিসন্ধিমূলক’। কোথায় গবেষণা করে তিনি এটা পেয়েছেন। পাকিস্তান যেটা উচ্চারণ করে আসছে, তার এই বক্তব্যে সেটাই প্রতিধ্বনিত হয়েছে।”

আইন ও বিচার বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সরকারের উচিত স্বাধীনতার পর থেকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে একটি আইন করা। আর এ আইন ইতিহাসের গবেষণা নয়, নিজেদের প্রয়োজনে করতে হবে। তা না হলে বেগম খালেদা জিয়া কবে বলে ফেলবেন- ‘বাংলাদেশে মুক্তিযুদ্ধই হয়নি’।

পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে দাবী করে খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামীলীগের এ প্রবীণ নেতা বলেন, “এখন তো পুলিশ, বিজিবি ও র‌্যাব নামার প্রয়োজন পড়ে নাই। তাহলে আর্মি নামাতে হবে কেন? নির্বাচনে ছোট-খাটো কিছু ঘটনা ঘটবেই।”

সংগঠনের সভাপতি ডাক্তার এনামুল হক সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন বাদল।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com