আজিজুল আম্বিয়ার কবিতা বাঙালির জাতিসত্তাকে ধারণ করেছে

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

আজিজুল আম্বিয়ার কবিতা বাঙালির জাতিসত্তাকে ধারণ করেছে

বাংলাদেশ পোয়েট্রি এসোসিয়েশনের সভাপতি কবি সৌমিত্র দেব বলেন, আজিজুল আম্বিয়ার কবিতা বাঙালির জাতিসত্তাকে ধারণ করেছে । বাঙালির ধর্মচিন্তা, আবেগ ও স্বপ্নবিলাসকে উপজীব্য করেছেন তিনি ।

বিশ্ব কবিমঞ্চ বাংলাদেশ এর আয়োজনে এক প্রাণবন্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রবাসী কবি আজিজুল আম্বিয়ার  “ভালোবাসার স্বপ্নবিলাস” কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়েছে শনিবার বিকেলে রাজধানীর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে । বিশ্ব কবিমঞ্চের সভাপতি পুলক কান্তি ধর এর সভাপতিত্বে সুহেলি সায়মা সেঁজুতির সঞ্চালনায় বর্ণিল প্রকাশনা উৎসবের স্বাগত বক্তব্য রাখেন কবি ও আইনজীবী গোলাম কিবরিয়া । প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কবি সমরেশ দেবনাথ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কবি সৌমিত্র দেব , সজীব ওয়াজেদ জয় পরিষদের সভাপতি লায়ন মতিউর রহমান টিপু ,দৈনিক আপন আলোর নির্বাহী সম্পাদক আনহার সামসাদ , প্রিয়বাংলার চেয়ারম্যান গোলাম কবির চৌধুরী , প্রযুক্তিবিদ রোকমুনুর জামান রনি , , সাইফুর রহমান তালুকদার প্রধান সম্পাদক দৈনিক আজকের সিলেট প্রমুখ। বক্তারা বলেন, আজিজুল আম্বিয়া একজন বিচক্ষণ লেখক , তিনি তাঁর লেখার প্রথমে মহান আল্লাহর নাম দিয়ে শুরু করেছেন তারপর নবী, মাঝখানে প্রেম, ভালোবাসা, সংসার, জীবন এবং সবশেষে আবার নবী দিয়ে শেষ করেছেন । তাই এই বইটিতে একসাথে অনেক কিছুর পাওয়া ও শেখার আছে । বক্তারা বইটি পড়তে এবং সংগ্রহ করতে পাঠকদেরকে পরামর্শ দেন।
উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে কবি হাফসা ইসলাম এর কাব্যগ্রন্থ নিশ্চুপ দহন, কবি রুবেল সাজিদ এর কাব্যগ্রন্থ বিবর্ণ দৃষ্টি, কবি সুমা দাশ ও কবি রাব্বানি খান কৌশিকের যৌথ কাব্যগ্রন্থ পারিজাত এর ও মোড়ক উম্মোচন করা হয় ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31