ইবির অর্থনীতি বিভাগের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

ইবির অর্থনীতি বিভাগের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের পুনর্মিলনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বিভাগের ৩৩ বছরের সাবেক শিক্ষার্থীদের নিয়ে ১ম বারের মতো এ আয়োজন করেছে বিভাগটি।

শনিবার (০৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মীর মোশাররফ হোসেন ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রীয় মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. কে এম মতিনুর রহমান। সকাল সাড়ে ১০টায় অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

১ম পুনর্মিলনী উদযাপন কমিটি ২০২৩ এর আহ্বায়ক প্রফেসর ড. কাজী মোস্তফা আরীফের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন সহ বিভাগটির শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশন ও প্রয়াত প্রফেসর ড. রহমত আলী সিদ্দিকী এবং প্রফেসর ড. আবুল কালাম আজাদ সহ সকল প্রয়াত শিক্ষার্থীদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি ও ১ম পুনর্মিলনী উদযাপন কমিটির ২০২৩ এর আহ্বায়ক। পরে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি ও ট্রেজারার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অর্থনীতি বিভাগ একটি চক্ষুষ্মান মানুষ তৈরি করার মতোই বিভাগ। আমাদের এমন কোনো ডিসিপ্লিন নেই যেখানে অর্থনীতির প্রবেশ নেই৷ সুতরাং অর্থনীতি বিভাগ থেকে এমন একটি আয়োজন কাম্য ছিল এবং তা হয়েছে। এমন আয়োজন শুধু অর্থনীতি বিভাগ থেকে নয় প্রত্যেকটি বিভাগ থেকেই হোক, এটাই প্রত্যাশা।’

পরে, অতিথিবৃন্দের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের ১ম পর্ব সমাপ্ত হয়।

দুপুর ১টায় ফটোসেশানের পরে নামাজ ও দুপুরের খাবারের বিরতি দেওয়া হয়। দুপুর তিনটায় সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সাড়ে তিনটা থেকে রাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, অনুষ্ঠানটির সহোযোগিতায় ছিল নাভানা গ্রুপ, স্মার্টটেক্স, কিয়াম মেটাল, একন গ্রুপ, তুষার সিরামিক, সিও এনজিও, মিমপেক্স, এগ্রোকেমিক্যাল, এ. এইচ. খান এন্ড কোম্পানী, রশিদ গ্রুপ, জোহান’স ড্রিম ভ্যালি পার্ক।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31