ইবির আল-হাদীস বিভাগে অভিযোগ প্রতিকার বিষয়ক সভা

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৩

ইবির আল-হাদীস বিভাগে অভিযোগ প্রতিকার বিষয়ক সভা

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আয়োজনে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় অনুষদ ভবনের ৪০৩নং কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির ব্যবস্থাপনায় ‘জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২০২৩’ এর অংশ হিসেবে এ আয়োজন করা হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অপরাধ নিষ্পত্তি কমিটির প্রধান অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদত হোসেন আজাদ। এছাড়াও সভায় শতাধিক শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপ-রেজিস্টার ও ফোকাল পয়েন্ট (এপিএ) চন্দন কুমার দাস।এসময় অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে প্রেজেন্টেশান তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্টার ও ফোকাল পয়েন্ট (এপিএ) ইব্রাহিম খলিল। বিভাগের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন  অধ্যাপক ড. ময়নুল হক এবং রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. আ. খ. ম ওয়ালী উল্লাহ। এছাড়াও অধ্যাপক ড. মুহাম্মদ অলিউল্লাহ অধ্যাপক ড. কেরামত আলী এবং অধ্যাপক ড. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রত্যেককে সেবামূলক মনোভাব নিয়ে দেশ ও জাতির সেবার জন্য নিজেদেরকে জাগ্রত করতে হবে। মানুষের সেবক হিসেবে কাজ করতে হবে, প্রভু হিসেবে নয়।’ এছাড়া তিনি সকল ছাত্রছাত্রীকে আগামীর নেতৃত্বে জাতীয় শুদ্ধাচার কৌশল অনুসরণ করার আহ্বান জানান।’

প্রসঙ্গত, ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা’ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় অভিযোগ প্রতিকার ব্যবস্থার একটি প্ল্যাটফর্ম। এর মাধ্যমে সরকারি দপ্তর এবং আওতাধীন সংস্থার প্রতিশ্রুত সেবা, সেবা প্রদান পদ্ধতি এবং পণ্যের মান সম্পর্কে অসন্তোষ বা মতামত জানানো যায়। অভিযোগ দাখিল করার পর এসএমএস ও ই-মেইলের মাধ্যমে অভিযোগ প্রতিকারের অবস্থা সম্পর্কে জানা যায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31