এসক্রো সার্ভিসে আটকে থাকা টাকা শিগগির ফেরত দেওয়া হবে

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২১

এসক্রো সার্ভিসে আটকে থাকা টাকা শিগগির ফেরত দেওয়া হবে

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও সরকারের উচ্চ পর্যায়ের কমিটির সমন্বয়ক এএইচএম সফিকুজ্জামান বলেছেন, ই-কমার্স প্রতিষ্ঠানের গ্রাহকদের এসক্রো সার্ভিসে আটকে থাকা ২১৪ কোটি টাকা শিগগির ফেরত দেওয়া হবে। এসক্রো সার্ভিস ও এর বাইরের টাকা কীভাবে ফেরত দেওয়া হবে সেটা নিয়ে কাজ করা হবে।

 

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ১৫ সদস্যের এই কমিটির তৃতীয় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

 

এএইচএম সফিকুজ্জামান বলেন, এখন প্রচুর টাকা আটকে আছে, তারমধ্যে এসক্রো সার্ভিসে যে টাকাটা আছে ২১৪ কোটি টাকা ৩০ জুনের পর, সেই টাকাটা ফেরত দেওয়ার বিষয়ে আমরা এরই মধ্যে জননিরাপত্তা বিভাগ ও সিআইডিকে চিঠি দিয়েছিলাম। মামলার বাইরে যে টাকা রয়েছে সেটি আমরা ফেরত দেবো। এসক্রো সার্ভিস ও এর বাইরের টাকা কীভাবে ফেরত দেবো সেটা নিয়ে আমরা কাজ করবো।

 

তিনি আরও বলেন, টাকাটা ফ্রিজ করে রেখেছে সিআইডি। যেহেতু মামলার বিষয় আছে তাই আমরা সিআইডি, বাংলাদেশ ব্যাংকসহ একটা গ্রুপ কাজ করেছি, টাকাটা কীভাবে ফেরত দেওয়া যায়। এটার জন্য দু’একদিনের মধ্যে হয়তো লিগ্যাল ওপেনিয়ন পাবো। লিগ্যাল ওপেনিয়ন পেলেই আমরা টাকাটা ছাড় করার ব্যবস্থা করবো।

 

আজকের বৈঠক প্রসঙ্গে সফিকুজ্জামান বলেন, আজ আমাদের কমিটির তৃতীয় মিটিং হলো এবং এটিই ফাইনাল মিটিং। বুধবার কেবিনেটে রিপোর্ট জমা দিতে হবে। কেবিনেট থেকে আমাদের যেসব বিষয় দেখতে বলা হয়েছিলো আমরা আজ সেটি ফাইনাল করলাম।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31