কামাল আহমেদ এর ২৩ তম অডিও এ্যালবাম “তোমায় গান শোনাব”

প্রকাশিত: ৭:৪৯ পূর্বাহ্ণ, মে ১২, ২০২২

কামাল আহমেদ এর ২৩ তম অডিও এ্যালবাম “তোমায় গান শোনাব”

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে “মিউজিক অফ বেঙ্গল” এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ এর ২৩ তম অডিও এ্যালবাম “তোমায় গান শোনাব” প্রকাশিত হলো।

 

“মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স হিসেবে আপলোডের মাধ্যমে এই অডিও এ্যালবামের প্রকাশনা সম্পন্ন করা হয়। “মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স ছাড়াও একই সাথে এই অডিও এ্যালবামের অডিও সিডি আকারে হার্ডকপি প্রকাশ করা হয়েছে।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১০ টি প্রেমের গান নিয়ে সাজানো এই এ্যালবামটি। এ্যালবামের গানগুলো হলো-০১. দিবসরজনী আমি যেন কার আশায় আশায় থাকি ০২. আমার এ পথ তোমার পথের থেকে অনেক দূরে ০৩. পথহারা তুমি পথিক যেনগো ০৪. এই উদাসী হাওয়ার পথে পথে ০৫. তোমায় গান শোনাব ০৬. কাল রাতের বেলা গান এলো মোর মনে ০৭. ডেকোনা আমারে ডেকোনা ০৮. আমি জেনে শুনে বিষ করেছি পান. ০৯. আমি তোমার প্রেমে হব সবার কলংকভাগী ১০. সুনীল সাগরে শ্যামল কিনারে গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২৩টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

শিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ৭ (সাত) টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন: ০১. সার্ক ক্যালচারাল সোসাইটি এ্যাওয়ার্ড (২০১০) ০২. বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন এ্যাওয়ার্ড (২০১৫) ০৩. অদ্বৈত মল্লবর্মণ এ্যাওয়ার্ড, মহারাজা বীর বিক্রম বিশ^বিদ্যালয়, ভারত (২০১৭) ০৪. বীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত এ্যাওয়ার্ড, আগরতলা, ত্রিপুরা, ভারত (২০১৭) ০৫. ফোবানা এ্যাওয়ার্ড, কানাডা (২০১৭) ০৬. রাজশাহী বেতার শিল্পী সংস্থা সম্মাননা (২০১৮) ০৭. জাতীয় রবীন্দ্র গবেষণা ও চর্চা কেন্দ্র সম্মাননা (২০১৯)

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত – ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়–ক সবার মনে ও মননে।