তদন্ত কমিটির ডাকে সোমবার ক্যাম্পাসে আসবেন অভিযুক্ত দুই ছাত্রী

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৩

তদন্ত কমিটির ডাকে সোমবার ক্যাম্পাসে আসবেন অভিযুক্ত দুই ছাত্রী

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটির ডাকে সোমবার (২০ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে আসবেন অভিযুক্ত দুই ছাত্রী। অভিযুক্ত ওই দুই ছাত্রী হলেন শাখা ছাত্রলীগের সহ-সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্রী তাবাস্সুম ইসলাম।

হাইকোর্টের নির্দেশে গত বৃহস্পতিবার সন্ধ্যায় তারা হল ছাড়েন। তদন্ত কমিটির কাছে তাদের সাক্ষাতকার নিতে হলে আসবেন বলে নিশ্চিত করেছে তদন্ত কমটি। রোববার বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় কোন প্রকার কাজ করেনি তদন্ত কমিটি। সোমবার সকাল ১০টায় তারা তদন্ত কমিটির কাছে সাক্ষাতকার দিবেন। প্রথমে প্রশাসনিক তদন্ত কমিটির কাছে এবং পরে হল কমিটির কাছে সাক্ষাতকার দিবেন তারা। ক্যাম্পাসে আসলে তাদের নিরাপত্তা নিশ্চিত করবে প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, ‘ওই দুই ছাত্রী ক্যাম্পাসে আসবেন বলে তদন্ত কমিটিকে নিশ্চিত করেছে। আমরা গেট থেকে তাদের নিয়ে আসবো। তদন্ত শেষ করে যতটুক এগিয়ে দিয়ে দরকার দিয়ে আসবো। গতকাল যেভাবে অভিযোগকারীকে রিসিভ করেছিলাম ও এগিয়ে দিয়ে এসছিলাম। আর নিরাপত্তার ব্যাপারটা আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।’

এদিকে অভিযুক্ত ও র‌্যাগিংয়ের ঘটনায় কোন অভিযোগ থাকলে বেলা ১১ টার মধ্যে তা তদন্ত কমিটির আহবায়কের কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে। তথ্য-প্রমাণ থাকলে লিখিত আকারে বা সশরীরে জমা দিতে হবে। তদন্তের স্বার্থে ‘উম্মুক্ত বিজ্ঞপ্তি’ প্রকাশ করে এ তথ্য চাওয়া হয়েছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির আহ্বায়ক প্রফেসর ড. রেবা মন্ডল।

তিনি জানান, ‘তদন্তের কাজ চলমান রয়েছে। আজ কার্যদিবস না থাকায় আমরা সোমবার সকাল ১০টায় অভিযুক্তের সাক্ষাতকার নেওয়া হবে। তাছাড়াও কারো কাছে তথ্য-প্রমাণ থাকলে তদন্ত কমিটির কাছে জমা দিতে উম্মুক্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31