দুঃস্থ মানুষের কাছে দেরিতে সেবা মানবো না ঃসমাজকল্যাণমন্ত্রী

প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮

দুঃস্থ মানুষের কাছে দেরিতে সেবা মানবো না ঃসমাজকল্যাণমন্ত্রী

জান্নাতুল ফেরদৌস

কাজের পদ্ধতিগত ভুলে বা দায়িত্বে অবহেলার কারণে অসহায়, দুঃস্থ মানুষের কাছে সরকারি সেবা পৌছতে দেরি হলে- মেনে নেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিলেন- সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি জনাব রাশেদ খান মেনন এমপি।

রবিবার সুইড বাংলাদেশ, ইস্কাটনের সম্মেলন কক্ষে ঢাকা বিভাগীয় সমাজসেবা কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভা করেন সমাজকল্যাণমন্ত্রী জনাব রাশেদ খান মেনন এমপি। আলোচনা সভায় সমাজকল্যাণমন্ত্রী সমাজসেবা কর্মকর্তাদের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের আলোকে সমাজসেবামূলক কর্মকান্ড সম্পাদন করার নির্দেশনা প্রদান করেন। তিনি সকল কর্মকর্তাদের দেশের মানুষের জন্য নিবেদিত হয়ে কাজ করার জন্য তাগিদ দেন।
সমাজকল্যাণমন্ত্রী বলেন- “সমাজসেবা কেবল দাপ্তরিক কাজ নয়। এটি একটি মানবিক কাজ। সমাজসেবা অফিসে কাজ করতে গেলে প্রত্যেকেরই তৃণমূল পর্যায়ে কাজ করার মানসিকতা রাখতে হবে।”

ক্যান্সার, সিরোসিসসহ জটিল রোগীদের চিকিৎসা ভাতা বিলম্বে প্রদানের প্রতি উদ্বেগ প্রকাশ করে সমাজকল্যাণমন্ত্রী বলেন, “ক্যান্সার সিরোসিস রোগীরা অসুস্থ অবস্থায় আর্থিক সহায়তার জন্য সরকারের কাছে আবেদন করেন। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় যে, এখানকার দাপ্তরিক কাজের জটিলতার কারণেই সরকারের প্রদানকৃত অর্থ ভূক্তভোগী রোগী দেরিতে পান। এমনকি এটাও শোনা যায় যে, কোন কোন ক্ষেত্রে রোগী মারা যাবার পরও তার জন্য প্রদত্ত অর্থ প্রাপ্তি ঘটে যা অত্যন্ত পরিতাপের বিষয়। এরকম দাপ্তরিক সমস্যা দূর করতে প্রয়োজনীয় উদ্যোগগুলো খুব দ্রুত নিতে হবে।”

সমাজকল্যাণমন্ত্রী ঢাকা বিভাগীয় কর্মকর্তাদের মাধ্যমে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাদের উদ্দেশ্যে তাদের কাজের গতি ত্বরাণিত করতে তাগিদ দিয়ে বলেন, “ সমাজসেবা অধিফতরের চলমান কাজে যে সমস্যাগুলি রয়েছে তা এবছরের জুন মাসের মধ্যেই ভালো করে সম্পন্ন করার উদ্যোগ নিতে হবে। জুন ক্লোজিং হতে এখনও হাতে বেশ কিছু সময় রয়েছে। সুতরাং এই সময়ের মধ্যে অবশিষ্ট কাজগুলো সম্পন্ন করে দেখাতে হবে। কাজকে শুধু চাকরি হিসেবে দেখলে হবে না, মানবিক দায়িত্ব থেকে কাজ করতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব আবু মো: ইউছুফ, অতিরিক্ত সচিব তপন কুমার সাহা, পরিচালক, ঢাকা বিভাগ সমাজসেবা অফিস ও ঢাকা বিভাগের মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাগণ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031