দেশজুড়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৩

দেশজুড়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
সদরুল আইন, স্টাফ রিপোর্টারঃ
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আজ মঙ্গলবার সারাদেশে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।
দিবসটির প্রাক্কালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।
পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
ঐতিহাসিক দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সকাল সাড়ে ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের কর্মসূচি শুরু হয়।
সকাল সাড়ে ৭টায় রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতাকর্মীরা।
সকাল ১১টায় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির অবিসংবাদিত এই নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, মারুফা আক্তার পপি ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।
এ উপলক্ষে বিকেল সাড়ে ৩টায় ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সুরক্ষা নির্দেশিকা বজায় রেখে সীমিত পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
এছাড়াও আওয়ামী লীগের সব জেলা, শহর, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের ইউনিট, সহযোগী সংগঠন দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য অনুরূপ কর্মসূচি পালন করছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথভাবে পালনের জন্য দলের সব নেতাকর্মী ও সহযোগী সংগঠনের প্রতি আহ্বান জানান।
জাতির অবিসংবাদিত নেতা ও দেশের মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের কারাগারে সাড়ে ৯ মাসেরও বেশি সময় বন্দী থাকার পর সদ্য স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31