পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলবেন না তামিম

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২১

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলবেন না তামিম

খেলাধুলা ডেস্কঃ চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তার আগে হাঁটুর ইনজুরিতে পড়ে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে খেলেননি তিনি।

 

তিন মাসের বেশি সময় জাতীয় দল থেকে বাইরে রয়েছেন এ ড্যাশিং ওপেনার। অভিজ্ঞ এই ওপেনারের অনুপস্থিতি ভালোই টের পাচ্ছে বাংলাদেশ। তার মাঠে নামার অপেক্ষায় ক্রীড়ামোদিরা।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

 

সেই সিরিজ দিয়ে আন্তর্জাতিকে ফিরবেন তামিম। তবে টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে না তাকে। দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে আবারও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন তিনি। সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন তামিম।

 

১৪ নভেম্বর থেকে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে পাকিস্তানের বাংলাদেশ সফর। সেই সিরিজে খেলবেন না তামিম। এর কারণ হিসেবে তামিম বলেছেন, আমাকে ৭ নভেম্বর থেকে স্পিন বলে ব্যাটিং শুরু করতে। আমি তাদের জানিয়েছি— আমি জাতীয় লিগে পঞ্চম রাউন্ডে খেলতে চাই। কিন্তু আঙুলের চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠিনি। আশা করি এর মধ্যে সব ঠিক হয়ে যাবে।

 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে নভেম্বরেই পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট খেলবে মুমিনুল বাহিনী। টেস্ট দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সেই টেস্ট দুটিতে অংশ নেবেন তামিম।

 

প্রসঙ্গত আগামী ১৯, ২০ ও ২২ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আর ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ৪ ডিসেম্বরে ঢাকায় মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31