পীরগঞ্জে কুকুরকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

পীরগঞ্জে কুকুরকে উদ্ধার করলো ফায়ার সার্ভিস
লিমন সরকার পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
একটি কুকর পরিত্যক্ত সেফটি ট্যাংকে পড়ে ছটফট করছে। বিষয়টি এক পুলিশের নজরে আসলে তারা কুকুরটিকে উদ্ধারের চেষ্টা করে। কিন্তু তারা ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসের কর্মীদেরকে ফোন দেয়। খবর পেয়েই ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুতই ঘটনাস্থলে চলে আসেন। পরে তারা আধাঘন্টার মধ্যেই দুপুরে দিকে কুকুরটিকে সেফটি ট্যাংক থেকে উদ্ধার করে। ঠাকুরগাঁও পীরগঞ্জে থানা চত্বরে এই ঘটনা ঘটে।
থানার পুলিশ সদস্য রবিউল ইসলাম জানান থানার চত্বরে জঙ্গলে একটি পরিত্যক্ত সেফটি ট্যাংকি আছে সেখানে টিন দিয়ে ঢাকা দেওয়া ছিল টিনটি দেখা না গেলে দেখা যায় পরিত্যাগ সেফটি ট্যাংকে একটি কুকুর পড়ে যায়। পরে আমরা  ওই কুকুরটিকে উদ্ধারের আপ্রাণ চেষ্টা চালাই। কিন্তু এতে আমারা ব্যর্থ হয়ে।
পরে আমি নিজে ফায়ায় সার্ভিসের কর্মীদের ফোন দেই। এতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলেই সাথে সাথে চলে আসেন এবং তারা দ্রুতই কুকুরটিকে উদ্ধার করেন।
তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের এই মহৎ কাজকে আমরা অভিনন্দন জানাই। তাদের এমন সহানুভুতিতে স্থানীয়রা বেশ আনন্দিত। একটি কুকুরকে সেভাবে সেফটি ট্যাংক থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করেছেন এটি ইতিহাসের পাতায় অনুসরণীয় হয়ে থাকবে।
এ ব্যাপারে  ফায়ার সার্ভিসের উদ্ধারকারী কর্মকর্তা খাইরুল ইসলাম বলেন, আমরা এক পুলিশ সদস্য কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে প্রায় আঘা ঘন্টার চেষ্টায় ওই কুকুরটিকে জীবিত অবস্থায় উদ্ধার করি। এসময় ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে। তবে সেফটি ট্যাংকটি গভীর থাকায় আমাদের উদ্ধার অভিযানে কিছুটা বেগ পেতে হয়েছে। তবে যে কেউ আমাদের যে কোন সময়ে দুর্ঘটনার খবর দিলে আমরা সেটি উদ্ধারের চেষ্টা চালাই।
এর আগে দেশের বিভিন্ন স্থানে গরু, চড়ুই পাখি, কুকুর ছানা, সাপরকেও উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31