প্রাণনাশের ভয়ে আছেন আইনজীবী জোনাকি জুঁই

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২১

প্রাণনাশের ভয়ে আছেন আইনজীবী জোনাকি জুঁই

 

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরীঃ
সিলেট জেলা আইনজীবি সমিতির নিয়মিত সদস্য এডভোকেট জোনাকি জুঁই য়ের সাইনবোর্ড আগুনে জ্বালিয়ে দিয়ে তাকে প্রাণ নাশের হুমকি দিয়েছে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী । তারা এই নারী আইঞ্জীবীর কাছে চাঁদা দাবি ও করেছে । অভিযোগ করেছেন এডভোকেট জোনাকি জুঁই ।

জানা যায়, রাজনগর থানার ভেড়িগাও গামের বাসিন্দা এডভোকেট জোনাকি জুঁই । তারা ৩ বোন । তাদের কোন ভাই নেই। তিনি সিলেট জেলা আইনজীবি এবং মৌলভীবাজার জেলা আইনজীবি সমিতির সদস্য।

জুনাকি সিলেটে বসবাস করার কারনে তার বাড়ীর সামনে রাস্তার পাশে আইনজীবী নাম উল্লেখিত সাইনবোর্ড লাগানো হয়েছিল । এর কিছুদিন পরেই রাজনগর থানার একই গ্রামের বাসিন্দা (১) দিলু, (২) মসুদ (৩)নিশাল নামের ব্যাক্তিরা আগুন লাগিয়ে সাইনবোর্ডটি জ্বালিয়ে দেয় এবং সাইনবোর্ডটি উপড়ে ফেলে দিয়ে সাথে নিয়ে যায়।

এডভোকেট জোনাকি জুঁই জানান, আমাদের কোন ভাই না থাকার কারনে বিভিন্ন দিন ধরে দিলু গং আমাদের সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা করছে ।
তারা আমাকে বলে আমি যদি আমার নাম লেখা সাইনবোর্ড বাড়ির পাশে প্রদর্শন করতে হলে তাদেরকে মোটা অংকের চাঁদা দিয়ে রাখতে হবে, আর আমি যদি টাকা না দিতে পারি তাহলে আমি ও আমার পরিবারের ক্ষতি সাধন করবে , এমন কি প্রাণনাশের হুমকি ও দেয়।

পরবর্তীতে এডভোকেট জোনাকি জুঁই বিবাদী (১) দিলু, (২) মসুদ (৩)নিশাল এর বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালত, মৌলভীবাজারে দঃবি ৩৮৫/৪৩৮/৫০০/৫০৬(২) ধারায় সি.আর ৯৪/২১ (রাজনগর) নং একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় আদালত কর্তৃক বিগত ২৭/৬/২০২১ ইং তারিখে পিবিআই তদন্তের আদেশ হলে মৌলভীবাজারের পিবিআই বিগত ১৪/০৭/২০২১ইং তারিখে জোনাকি সিলেটে অবস্থানরত অবস্থায় তদন্তে যায়।

পরবর্তীতে, পিবিআই তদন্তের ১ দিন পর ১৬/০৭/২০২১ ইং রাতের বেলায় পুন মেরামত অবস্থায় জুনাকির আইনজীবি সাইনবোর্ডটি পুনরায় তুলে নিয়ে যায় বিবাদীগন এবং মামলা প্রত্যাহার করার জন্য জোনাকি জুঁই ও তার পরিবারকে প্রাণনাশের হুমকি প্রদর্শন করছে ।

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31