বাংলাদেশে আরও ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকাকোলা

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২০

বাংলাদেশে আরও ২০ কোটি ডলার বিনিয়োগ করবে কোকাকোলা

বাংলাদেশে আরও ২০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে কোমল পানীয়ের ব্র্যান্ড কোকা-কোলা।

মঙ্গলবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এক অনুষ্ঠানে নতুন এই বিনিয়োগ পরিকল্পনার কথা জানান কোম্পানির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস কুয়েনসি।

তিনি জানান, এর আগে গত পাঁচ বছরে বাংলাদেশে ১০ কোটি ডলার বিনিয়োগ করেছে কোম্পানিটি।

“বাংলাদেশে এবং বাংলাদেশের জন্য ব্যবসা বাড়ানোর ক্ষেত্রে বিনিয়োগকে আমরা নিজেদের জন্য বড় সুযোগ হিসাবে দেখি। একইসঙ্গে আমরা প্রযুক্তিসহ বিভিন্ন খাতে বাংলাদেশের উন্নতিকেও স্বীকৃতি দিই।”

সিইও কুয়েনসির উপস্থিতিতে অনুষ্ঠানে ২০১৫ সালে চালু হওয়া উইমেন বিজনেস সেন্টার (ডব্লিউবিসি ) কর্মসূচির নানা দিক তুলে ধরেন কোকা-কোলা বাংলাদেশের কর্মকর্তারা।

এই কর্মসূচির মাধ্যমে চলতি বছরের মধ্যে এক লাখ নারীকে অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে নিয়ে এসে স্বাবলম্বী করার পরিকল্পনার কথা জানায় প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে জানানো হয়, স্বাবলম্বী করার ক্ষেত্রে একটি মডেল ব্যবহার করছেন তারা। এর আওতায় পাঁচজন নারী এক হয়ে ব্যবসা কেন্দ্র চালু করবেন, যাতে প্রয়োজনীয় কারিগরি সহযোগিতা ও প্রশিক্ষণ দেবে কোকা-কোলা। পরবর্তীতে এই পাঁচজন নারী তাদের কর্মকাণ্ডে সংযুক্ত করবেন এলাকার অন্যদের।

কোকা-কোলা বাংলাদেশ বলছে, গত পাঁচ বছরে এই কর্মসূচির মাধ্যমে ২৪০টি নারী ব্যবসা কেন্দ্রে সম্পৃক্ত হয়েছেন ৭০ হাজার নারী।

প্রায় পাঁচ দশক ধরে বাংলাদেশে ব্যবসা করছে কোকা-কোলা। বর্তমানে সরাসরি পাঁচ শতাধিক ও পরোক্ষভাবে পাঁচ হাজার লোক যুক্ত আছেন এই কোম্পানিতে।

বাংলাদেশের সমন্বিত প্রবৃদ্ধিতে কোকা-কোলা অবদান রাখতে চায় মন্তব্য করে কুয়েনসি বলেন, “আমাদের উদ্দেশ্য হচ্ছে, সমন্বিত উন্নয়ন ত্বরাণ্বিত করার পাশাপাশি ব্র্যান্ডগুলো ও মানুষের স্বপ্নকে বিকশিত করতে চাই আমরা।”

সরবরাহ ব্যবস্থাপনার সঙ্গে জড়িত হওয়ার পাশাপাশি দেশীয় অর্থনীতি মিলে চাকরির বাজার কয়েকগুণ বাড়ানোর কাজ কোকা-কোলা করছে বলে মন্তব্য করেন কোম্পানির সিইও।

মঙ্গলবার একদিনের সফরে প্রথমবারের মতো বাংলাদেশে এসেছেন কোকা-কোলার সিইও কুয়েনসি।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930