বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধান বনজ কুমারের মামলা

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে পিবিআই প্রধান  বনজ কুমারের মামলা

ছবি সংগৃহীত

 

 

 

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার, ও প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনসহ চার জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ধানমন্ডি থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে তিনি এই মামলা করেন। মামলা নম্বর ২৪। এ মামলার তদন্ত করবেন ইন্সপেক্টর (তদন্ত) রবিউল ইসলাম। মিতু হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে মিথ্যা ও অসত্য তথ্য প্রচারের অভিযোগ আনা হয়েছে মামলায়।

পিবিআইয়ের মিডিয়া বিভাগের অতিরিক্ত উপকমিশনার আবু ইউছুফ বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্তরা হলেন, ইলিয়াস হোসাইন (৪৮), সাবেক পুলিশ সুপার মো. বাবুল আকতার (৪৬), বাবুল আক্তারের ভাই মো. হাবিবুর রহমান লাবু (৪৫) ও বাবুল আক্তারের বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়া (৭২)।

বনজ কুমার এজাহারে উল্লেখ করেন, তার নেতৃত্বাধীন তদন্ত সংস্থা পিবিআই, চট্টগ্রাম মেট্রা দেশের চাঞ্চল্যকর মিতু হত্যা মামলা তদন্তাধীন থাকাকালে প্রধান আসামি হিসেবে সাবেক পুলিশ সুপার বাবুল আকতারের নাম বেরিয়ে আসলে তাকে গ্রেপ্তার করা হয়। জেলে থাকা বাবুল আকতার মামলার তদন্ত ভিন্নখাতে নেয়ার জন্য বাংলাদেশ পুলিশ ও পিবিআইয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য অপর আসামিরা দেশে ও বিদেশে অবস্থান করে অপরাধ মূলক বিভিন্ন অপকৌশল এবং ষড়যন্ত্রের আশ্রয় নেয়।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে বাদির পক্ষে পিবিআইয়ের একজন এসপি এজাহারটি থানায় জমা দেন। সেটি যাচাই করে মামলা হিসেবে নেয়া হয়েছে। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31