মৌলভীবাজারে শিখন ঘাটতি পূরণে শিক্ষক-কর্মকর্তাদের কাঙ্খিত ভুমিকা শীর্ষক কর্মশালা।

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২২

মৌলভীবাজারে শিখন ঘাটতি পূরণে শিক্ষক-কর্মকর্তাদের কাঙ্খিত ভুমিকা শীর্ষক কর্মশালা।

কপিল দেব রেডটাইমস নিউজ ডেস্ক মৌলভীবাজার

 

মৌলভীবাজার পৌরসভার আয়োজনে শিখন ঘাটতি পূরণে শিক্ষক- কর্মকর্তাদের কাঙ্খিত ভূমিকা শীষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

আজ শনিবার ( ৮ অক্টোবর) মৌলভীবাজার শহরের বেঙ্গল কনভেশন হলে পৌর মেয়র মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

কর্মশালায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মাহমুদ আহসান।মূল আলোচক হিসেবে বক্তব্যে রাখেন,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মুহিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ জাহিদ আক্তার।

 

প্রধান অতিথি মোঃ আমিনুল ইসলাম খান শিক্ষকদের উদ্দেশ্যে বলেন,শিক্ষক হিসেবে প্রাথমিকের সবগুলো বই পড়তে হবে। বই সম্পর্কে আগে নিজে ধারণা নিয়ে তার পর পড়াতে হবে।অভিভাবকদের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। কোন কাজেই শৈথিল্য দেখানো যাবে না।শিক্ষার্থী, অভিভাবক কারো সাথে প্রতারণা করা যাবে না। সব শিক্ষার্থী যাতে সাবলীল ভাবে রিডিং পড়তে পারে তা নিশ্চিত করতে হবে।শিক্ষক বাগানের মালির মতো। মালি যেভাবে বাগানের ফুল গাছকে পরিচর্যা করে ফুল ফুটান ঠিক তেমনি একজন শিক্ষকও ছোট ছোট সোনামনিদের আদর,স্নেহ ভালোবাসা দিয়ে মানুষ হিসাবে গড়ে তুলেন।বেতনের সাথে কাজের মূল্যায়ন করা ঠিক নয়।

এসময়ে তিনি আরোও বলেন,শিক্ষকতা একটি মহান পেশা। টাকা দিয়ে এই পেশার মূল্যায়ন করা যায় না।ভালো কাজ যেমনি খারাপ কাজকে প্রভাবিত করে তেমনি খারাপ কাজও ভালো কাজকে প্রভাবিত করে।প্রতিটা শিক্ষককে স্বপ্ন দেখতে হবে যেন আমার প্রতিষ্ঠান দেশের সেরা প্রতিষ্ঠান হয়।কাজকে,পেশাকে সম্মান করতে হবে।অনিয়ম দূর্নীতি পরিহার করে চলতে হবে।মায়ের ভালোবাসা বাবার স্নেহ দিয়ে বিদ্যালয়ে পড়াতে হবে।যেকোন প্রশিক্ষণকে অর্থবহ করে তুলতে হবে। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হবে।

উক্ত কর্মশালায় সিলেট বিভাগের প্রাথমিক শিক্ষা পরিবারের সকল কর্মকর্তা ও মৌলভীবাজার জেলার সহকারি ও প্রধান শিক্ষকবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31