লালমনিরহাট রেলওয়ে টিএলআরদের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জুন ১৫, ২০২২

লালমনিরহাট রেলওয়ে টিএলআরদের  বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান
বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী পদে দক্ষ কর্মরতদের বাদ দিয়ে ঠিকাদারের মাধ্যমে জনবল নিয়োগ বাতিল ও আউটসোর্সিংয়ের নামের কালো আইন বাতিলের  দাবিতে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট অস্থায়ী কর্মরত কর্মচারি বৃন্দ বিক্ষোভ মিছিল, সমাবেশ ও বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে।
বুধবার (১৫ জুন) দুপুরে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের কার্যালয়ের সামনে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে অস্থায়ী কর্মরত কর্মচারীদের ডাকে সমাবেশে বক্তারা বক্তব্য ও স্বারকলিপি মাধ্যমে অত্র বিভাগের অধীন অস্থায়ী রেলওয়ে কর্মচারীরা (টিএলআর) ৫ দফা দাবী তুলে ধরে বলেন।
আউটসোর্সিংয়ের নামে ঠিকাদারের মাধ্যমে শ্রমিক নিয়োগের সিদ্ধান্ত বাতিল করতে হবে। রেলওয়ের বিধান মতে তিন বছরের উপর চাকরি হলে তা জাতীয়করণ করতে হবে। অস্থায়ী কর্মচারীদের তিনটি উৎসব ভাতা প্রদান করতে হবে। নিয়োগ বিধি ২০২২ সংশোধন না করেই দুইটি পদে নিয়োগ বন্ধ করতে হবে। কথায় কথায় চাকরিচ্যুত করা যাবে না। সমাবেশ শেষে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজারকে অস্থায়ী কর্মচারীরা স্মারকলিপি প্রদান করেন।
ওই সময় আন্দোলন ও বিক্ষোভ সমাবেশ সমর্থন দিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মো. ওমর ফারুক, রেলওয়ে শ্রমিকলীগ লালমনিরহাট শাখার  সাধারন সম্পাদক মো. আব্দুল মান্নান। আরো বক্তব্য রাখেন টিএলআর কর্মচারী  আবু মুসা, আতিকুর রহমান,
 এ সময় প্রায় ২শতাধিক টিএলআর কর্মরত কর্মচারী  উপস্থিত ছিলেন। বক্তারা কন্না জর্জরিত কন্ঠে বলেন আমরা কয়েক শত অস্থায়ী রেল কর্মচারীরা হঠাৎ শুনে হতবাক হলাম যে আমাদের চাকুরী থেকে বাদ দিয়ে আউট সোর্সিং ঠিকাদারের মাধ্যমে লোক নিবে । আমাদের জানা মতে এ ভাবে লোক নিয়োগ রেলওয়ে এর বিধানে নেই, ওই বিধান মতে গেইট কিপার , খালাসী , টলিম্যান , চকিদার , পোটার পদে লোক নিয়োগ রেলওয়ে বিধান পরিপন্থী । বিধান ভংগ করে রেলওয়ে লোক নিলে তা পরিপন্থী হবে । তবে আমাদের দীর্ঘ বিশ্বাস আমাদের দিকে একটু সু নজর দিয়ে আউট সোর্সিং এর সিদ্ধান্ত বাতিল ভাবে দায়িত্ব পালন করবো । করে আমরা যারা কর্মরত রয়েছি তাদের চাকুরী জাতীয়করন করলে আমরা আরো ভালো।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31