সি‌লে‌টে ক্ষুদ্র ব‌্যবসায়ী‌দের প্রশিক্ষণ দি‌লেন আন্তর্জাতিক প্রশিক্ষক ইউসুফ ইফ‌তি

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

সি‌লে‌টে ক্ষুদ্র ব‌্যবসায়ী‌দের প্রশিক্ষণ দি‌লেন আন্তর্জাতিক প্রশিক্ষক ইউসুফ ইফ‌তি
শহিদুল ইসলাম, সিলেট
দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও এসএমই ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত “এসএমই উদ্যোক্তাদের বিপণন কৌশল ও ব্যবস্থাপনা” শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান ১৪ নভেম্বর ২০২২ (সোমবার) বিকাল ০৩:৩০ ঘটিকায় চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এসএমই উদ্যোক্তারা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এসব উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। তিনি বলেন, ব্যবসা-বাণিজ্যে সঠিক বিপণন কৌশল প্রয়োগের পাশাপাশি ব্যবসায়ীগণকে নিজেদের সততাও ধরে রাখতে হবে। অসাধু ব্যবসায়ীরা মানুষকে ঠকিয়ে সাময়িকভাবে লাভবান হলেও তাদের ব্যবসাগুলো স্থায়ী হয় না। উদাহরণস্বরূপ তিনি সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া কিছু অনলাইন ব্যবসা প্রতিষ্ঠানের কথা তুলে ধরেন। অপরদিকে পণ্যের গুণগত মান ও সঠিক ওজন বজায় রেখে যারা ব্যবসা করেন তাদেরকে ভোক্তারাই খুঁজে বের করেন। তিনি এসএমই উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে বিপণন কৌশল ও ব্যবস্থাপনা বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজনের জন্য সিলেট চেম্বার ও এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।
সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ প্রথমবারের মত সিলেট চেম্বার কার্যালয় সফর করায় জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান-কে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ১৯৬৬ সালে প্রতিষ্ঠার পর থেকে সিলেটের ব্যবসা-বাণিজ্য, শিল্প ও এসএমই খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এসএমই উদ্যোক্তা ও নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি, শিল্প খাতের প্রসার ও  নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে সিলেট চেম্বার অব কমার্স এসএমই ফাউন্ডেশন, রপ্তানি উন্নয়ন ব্যুরো, বিসিক সহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার সাথে যৌথ উদ্যোগে বছরব্যাপী নিয়মিত প্রশিক্ষণ কর্মশালা ও সেমিনার আয়োজন করে থাকে। এসব কর্মশালা থেকে প্রশিক্ষণ গ্রহণ করে সিলেটের এসএমই উদ্যোক্তাগণ যেমন লাভবান হয়েছেন, তেমনি অনেক নবীন উদ্যোক্তা গড়ে উঠেছেন। সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে আমাদের এ প্রচেষ্টা আগামীতেও অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক ও সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ হিজকিল গুলজার ও জিয়াউল হক, পরিচালক মুশফিক জায়গীরদার, হুমায়ুন আহমদ, মুজিবুর রহমান মিন্টু, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, সরোয়ার হোসেন ছেদু, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জেরিন তাসনিম তাসিন, প্রশিক্ষণার্থী উৎফল বড়ুয়া, শাহানা বেগম, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণকারী ৩০ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।
ফিউচার আইকন এর প্রতিষ্ঠাতা ও সিইও ইউসুফ ইফতি। তিনি বলেন, যেকোনো প্রতিষ্ঠানে উচ্চ পর্যায় থেকে শুরু করে মিড লেভেল পর্যন্ত কর্মীদের মধ্যে ভালো পারফর্মেন্স ধরে রাখতে হলে এ ধরনের ভালো মানের প্রশিক্ষণ কর্মশালার বিকল্প নেই।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31