স্বাস্থ্য কমপ্লেক্সের ওটিতে প্রথম জন্ম নেওয়া নবজাতক ও মাকে উপহার 

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২২

স্বাস্থ্য কমপ্লেক্সের ওটিতে প্রথম জন্ম নেওয়া নবজাতক ও মাকে উপহার 
দোয়েল,বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
প্রতিষ্ঠার ২৯ বছর পর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওটিতে (অপারেশন থিয়েটার) সফল সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম নেওয়া নবজাতক ও তার মাকে ছাড়পত্র প্রদানকালে ফুলেল শুভেচ্ছা ও নতুন পোশাক উপহার দেওয়া হয়েছে।
রোববার ( ৩০ অক্টোবর) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আশাদুজ্জামান (আশাদ) ও ডাঃ মল্লিকা সরকার নবজাতকের মা মনিরা বেগমকে ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে উপহারের পোষাক নবজাতকের গায়ে পরিয়ে দেওয়া হয়। উপস্থিত ছিলেন, মেডিসিন কনসালটেন্ট ( আবাসিক চিকিৎসক ভারপ্রাপ্ত) ডাঃ রাকেশ পান্ডে, ডাঃ পার্থমণিসহ ওটি ইনচার্জের সেবিকারা(নার্স)।
মনিরা বেগম উপজেলার গড়গড়ি ইউনিয়নের খায়েরহাট গ্রামের কবির হোসেনের স্ত্রী। কবির হোসেন জানান,সেবার মানে আমি সন্তষ্ট। হাসপাতালের প্রথম অপারেশনের মাধ্যমে জন্ম নেওয়া সন্তান আমার কাছে ও হাসপাতালের খাতায় স্বনণীয় হয়ে থাকলো।
জানা যায়, বুধবার ( ২৬ অক্টোবর) দুপুরে মনিরা বেগমের সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রতিষ্ঠার ২৯ বছর পর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার (ওটি) চালু করা হয়েছে। সফল অস্ত্রোপচারের মাধ্যমে মনিরা বেগমের পেট থেকে বের করা হয় পুত্র সন্তান।
ডা. আশাদুজ্জামান (আসাদ) বলেন, স্থানীয় বা আউট সোর্সিং এর মাধ্যমে সিভিল সার্জনের নির্দেশ মোতাবেক নিয়োগকৃত গাইনি সার্জারি বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে সিজারিয়ান আপারেশন করা হয়েছে। এখন থেকে সপ্তাহের বুধবার ওটি হবে।  তবে গাইনি ও সার্জারি বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হলে নিয়মিত অপারেশন করা সম্বব হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930