হবিগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেলো দুইদিনের “মঞ্চালোক বিষয়ক কর্মশালা”

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

হবিগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেলো দুইদিনের “মঞ্চালোক বিষয়ক কর্মশালা”

 
পংকজ কুমার নাগ শ্রীমঙ্গল প্রতিনিধি: গত ১৩ ও ১৪ জানুয়ারী হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়ে গেলো সিলেট বিভাগের হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার নাট্যশিল্পীদের অংশগ্রহণে ২ দিন ব্যাপি মঞ্চালোক বিষয়ক কর্মশালা ।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের তত্বাবধান ও সহায়তায় এ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর সিলেট বিভাগের সভাপতি মন্ডলির সদস্য অনিরুদ্ধ কুমার ধর শান্তনু । এছাড়াও উপস্থিত ছিলেন ফেডারেশনের সম্পাদক অনুষ্টান অভিজিৎ সেনগুপ্ত, মঞ্চালোক প্রশিক্ষক জুনায়েদ ইউসুফ, নাট্যকার রুমা মোদক, সিদ্দিকী হারুন, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি ও কার্যনির্বাহী সদস্য ইয়াছিন খান প্রমুখ । 

কর্মশালায় অংশগ্রহন করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর অন্তর্ভুক্ত দল জীবন সংকেত নাট্যগোষ্ঠী, খোয়াই থিয়েটার, শায়েস্তাগনজ থিয়েটার, দেশ নাট্যগোষ্টি, প্রতিক থিয়েটার, সুতাং থিয়েটার ও উচ্ছাস থিয়েটার, শ্রীমঙ্গল থিয়েটারের এর নাট্যশিল্পীবৃন্দ । হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত এ কর্মশালায় শ্রীমঙ্গল থিয়েটারের পংকজ কুমার নাগ ও মো. সাইদ তামিম সহ মোট ২৫ জন নাট্যশিল্পী অংশগ্রহন করেন ।
দুইদিনের কর্মশালা শেষে সমাপনী অনুষ্ঠানে জীবন সংকেত নাট্যগোষ্ঠী, খোয়াই থিয়েটার, শায়েস্তাগঞ্জ থিয়েটার, দেশ নাট্যগোষ্ঠী, প্রতিক থিয়েটার, সুতাং থিয়েটার এবং শ্রীমঙ্গল থিয়েটারের মোট ২৩ জন নাট্যশিল্পীর হাতে সনদপত্র তুলে দেওয়া হয় । এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর সভাপতি মন্ডলির সদস্য অনিরুদ্ধ কুমার ধর শান্তনু । এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর অর্থ সম্পাদক রফিকুল্লাহ সেলিম, হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আতাউর রহমান সেলিম, খোয়াই থিয়েটারের সহ-সভাপতি তোফাজ্জল সোহেল, দেশ নাট্যগোষ্ঠীর সভাপতি এডভোকেট হুমায়ুন কবির সৈকত, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি এবং কার্যনির্বাহী সদস্য ইয়াসিন খান । এসময় বক্তারা দেশের নাটক ও নাট্যশিল্পীদের কর্মদক্ষতা বাড়াতে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর মহাপরিকল্পনার বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করেন । 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31