হবিগঞ্জে মাদক মামলার ২ আসামিকে ৪টি ভালো কাজের শর্তে অব্যাহতি দিবেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩

হবিগঞ্জে মাদক মামলার ২ আসামিকে ৪টি ভালো কাজের শর্তে অব্যাহতি দিবেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত

একে কাওসার, জেলা প্রতিনিধি, হবিগঞ্জঃ

 

হবিগঞ্জে মাদক মামলার দুই আসামিকে চারটি ভালো কাজের শর্তে এক বছর মেয়াদে প্রবেশন (পরীক্ষাকাল) দিয়েছেন আদালত। শর্ত মেনে চললে মামলা থেকে মুক্তি মিলবে তাদের।

 

বৃহস্পতিবার (১৬ মার্চ) হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে এ তথ্য জানানো হয়।

এ আদালতের বিচারক মো. জাকির হোসাইন গত বুধবার আসামিদের দণ্ডাদেশ স্থগিত করে এ আদেশ দেন।

আসামিরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলার বড় বহুলা গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. পলাশ জামান ও বানিয়াচং উপজেলার নন্দীপাড়া গ্রামের আব্দুল হকের ছেলে সাইদুল হক।

আদেশে প্রতি দুই মাস পর পর সদর ও বানিয়াচং উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে শর্ত পালনের বিষয়ে লিখিত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়। এ প্রবেশন শেষে আসামিদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হবে। এর ফলে মামলায় আনা অভিযোগ ও দণ্ড আসামিদের ওপর আরোপ করা যাবে না। এ মামলা আসামির ভবিষ্যৎ কোনো কর্মকাণ্ডে বা আইনশৃঙ্খলা সংক্রান্ত কোনো বিষয়ে বাধা হবে না।

শর্তে রয়েছে, প্রবেশনকালে মাদকসহ অন্য কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হওয়া যাবে না, আসামিরা আগামী ছয় মাস পর্যন্ত সপ্তাহে একদিন সমাজসেবা অধিদপ্তরের সামাজিক কাজে সময় দেবেন, সরকারি রাস্তার পাশে কিংবা কোনো শিক্ষা প্রতিষ্ঠানে নিজ উদ্যোগে আগামী এক বছরের মধ্যে ৩০টি ফলদ ও ২০টি বনজ গাছ রোপণ করতে হবে এবং মুক্তিযুদ্ধের ইতিহাস সংক্রান্ত তিনটি বই প্রবেশনকালে পড়তে করবেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৬ আগস্ট নয়টি ইয়াবা ট্যাবলেটসহ সাইদুল ও একই বছরের ২ নভেম্বর ১২টি ইয়াবা ট্যাবলেটসহ পলাশকে গ্রেফতার করে পুলিশ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31