মাওলানা আব্দুল আজিজ (রহ.) এর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনু‌ষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

মাওলানা আব্দুল আজিজ (রহ.) এর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনু‌ষ্ঠিত

মাল্যশ্রী তামান্নাঃ

 

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত মৌলভীবাজার জেলা শাখার অন্যতম সদস্য, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মৌলভীবাজার সদর উপজেলা শাখার সহ-সভাপতি ও ইসলামে অনিয়ম দূর্নীতি প্রতিরোধ আন্দোলন এর উপদেষ্টা বিশিষ্ট সংগঠক মাওলানা আব্দুল আজিজ (রহ.) এর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার শহরের ৯নং ওয়ার্ডস্থ বড়কাপন তাঁর বাসভবন মোল্লাবাড়িতে ১৭ জানুয়ারী মঙ্গলবার মিলাদ ও দোয়া মাহফিল অনু‌ষ্ঠিত হয়।

 

মিলাদ ও দোয়া মাহফিল শেষে জিয়ারত ও শিরনী বিতরণ করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জাফর ইকবাল, দীপ্ত নিউজের সম্পাদক দুরুদ আহমদ, বড়কাপন বায়তুন নূর জামে মসজিদের পেশ ইমাম ও খতিব, মাসিক সুন্নি সমাচারের সম্পাদক মাওলানা হারিছ আল কাদরী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় সদস্য ও মৌলভীবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা শাহ্ মহিবুর রহমান জালালী, সাংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুল মুকিত, পৌর শাখার সহ-সভাপতি হাফেজ আব্দুল হামিদ, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত মৌলভীবাজার জেলা শাখার সদস্য বিশিষ্ট সমাজসেবক শেখ তফাজ্জুল হোসেন তবারক, মোঃ মাসুদ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তুহিন আহমদ সহ মরহুমের আত্মীয় স্বজন ও স্বানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

বি‌শিষ্ট সমাজ সেবক, চৌকস রাজনীতিবিদ ও সংগঠক মরহুম মাওলানা আব্দুল আজিজ (রহ.) একজন ধর্মভীরু আলেম হিসাবে সবার কাছে ছিলেন শ্রদ্ধেয়, সম্মানীয়। তাকে কেউ মোল্লাভাই, কেউ মিয়াছাব আবার কেউ কেউ মৌলানাছাব ডাকতেন। তিনি সবার সাথে মিলেমিশে চলাফেরা করতেন। তার জীবদ্দশায় তিনি কখনো কারো সাথে মনোমালিন্য বা ঝগড়া করেননি। জীন চলার পথে টুকটাক সমস্যা দেখা দিলে তিনি তা আপোষ মিমাংসায় মিটিয়ে নিয়েছেন। তিনি দ্বারক মসজিদে বেশ কিছুদিন ইমামের দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি স্বাধীনতা পরবর্তী বয়স্ক শিক্ষা নাইটস্কুলে শিক্ষকতা করেন। তিনি মাসিক সুন্নি সমাচারের সম্পাদক মন্ডলীর সভাপতি, আলা হযরত (রহ.) ক্বেরাত প্রশিক্ষণ প্রকল্পের উপদেষ্টা, বড়কাপন সাহিত্য সাংস্কৃতি যুব পরিষদের উপদেষ্টা, একতা সমাজকল্যাণ সমিতির উপদেষ্টা, বাংলাদেশ পোয়েটস ক্লাব মৌলভীবাজার জেলা শাখার উপদেষ্টা, গাঙচিল সাহিত্য পরিষদ মৌলভীবাজার জেলা শাখার উপদেষ্টা, মাসুদ সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা, বড়কাপন বায়তুন নূর জামে মসজিদের সহ-সভাপতি সহ বিভিন্ন শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতিক, ক্রীড়া, সামাজিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে আন্তরিকতার সাথে জড়িত ছিলেন।

 

উল্লেখ্য যে, মাওলানা আব্দুল আজিজ (রহ.) ১৭ জানুয়ারি ২০২০ইংরেজি শুক্রবার তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র পুত্র ও ৫ কন্যা সন্তান রেখে যান। তার সন্তানেরা নিজ নিজ যোগ্যতায় বিভিন্নক্ষেত্রে তাদের প্রতিভার স্বাক্ষর রাখছেন। একমাত্র ছেলে মোঃ সালেহ আহমদ (স’লিপক) একজন তরুণ কবি, সাংবাদিক, গীতিকার ও সংগঠক। তিনি মৌলভীবাজার জেলা থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সহ বার্তা সম্পাদক, দীপ্ত নিউজ এর বিশেষ প্রতিনিধি, মোঃ মাসুদ ফাউন্ডেশন এর কোষাধ্যক্ষ, আমরা মাদক নিবারণ করি (আমরা মানিক) এর আহবায়ক, মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়ন এর সদস্য, বাংলাদেশ বাউল সমিতি মৌলভীবাজার জেলা শাখার সদস্য, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার সাহিত্য সম্পাদক ও পৌর শাখার সভাপতি, ইসলামে অনিয়ম দূর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহবায়ক, বাংলাদেশ পোয়েটস ক্লাব মৌলভীবাজার জেলা শাখার সভাপতি সহ স্থানীয় ও জাতীয় শতাধিক সংগঠনের সাথে জড়িত আছেন। ৩য় সন্তান সাকেরা বেগম একজন কবি ও সংবাদকর্মী। ৫ম সন্তান মিনারা বেগম, যিনি মিনারা আজমী নামে সমধিক পরিচিত। তিনি একজন ক্বারীয়া এবং ছড়াশিল্পী। শিশুকবি হিসেবে ২০০৯ সালে তার আবির্ভাব। দেশের শীর্ষস্থানীয় কবি সাহিত্যিকরা তার প্রতিভা নিয়ে বিভিন্ন সময়ে পত্রপত্রিকায় লিখেছেন। তার ২টি ছড়ার বইও বেরিয়েছে। ৬ষ্ট সন্তান সায়েরা বেগম ইতি বর্তমানে আউট অব চিলড্রেন স্কুলে শিক্ষকতা করছেন। তিনি সায়েরা সাবেতি নামে ছড়া কবিতাও লিখেন। ২য় সন্তান জাকেরা বেগম এর একমাত্র মেয়ে সাদিয়া জান্নত নিছা একজন নৃত্য ও আবৃত্তিশিল্পী। তারা সবাই বিভিন্ন সংগঠনের সাথে জড়িত আছেন এবং সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031