শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এড. সামসুল আলম প্রধানের বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এড. সামসুল আলম প্রধানের বহিষ্কারাদেশ প্রত্যাহার
সদরুল আইন, স্টাফ রিপোর্টারঃ
সাধারন ক্ষমার আওতায় গাজীপুরের শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এডভোকেট সামসুল আলম প্রধানের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে আ.লীগ।আ.লীগের হাইকমান্ডের বিভিন্ন সূত্রে এ কথা জানা গেছে।
গত উপজেলা নির্বাচনে দলিয় প্রার্থির বিপক্ষে তিনি মটরসাইকেল মার্কা প্রতিকে স্বতন্ত্র প্রার্থি হন এবং বিপুল ভোটে জয়লাভ করেন।
এরপর নানা ঘটনা প্রবাহে সেসময় দেশের বিভিন্ন উপজেলার বিদ্রোহী প্রার্থিদের মত তাকেও বহিষ্কার করে দলটি।যে কারনে গত উপজেলা সম্মেলণে তিনি প্রার্থি হতে পারেননি।
সুদীর্ঘ বছর এড সামসুল আলম প্রধান এই উপজেলার আ.লীগ রাজনীতির সভাপতি ও সাধারন সম্পাদক পদে সক্রিয় রাজনীতির এক জীবন্ত ইতিহাস।
কিন্তু গত উপজেলা নির্বাচনে কেন্দ্রের সুস্পষ্ট নির্দেশনা না থাকায় ব্যাপক জনদাবির প্রেক্ষিতে তিনি স্বতন্ত্র প্রার্থি হতে বাধ্য হন।দল মনোনীত প্রার্থি সাধারন মানুষের কাঙ্খিত প্রার্থি না হওয়ায় এড সামসুল আলম বিপুল ভোটে বিজিত হন।তারপরই আসে বহিষ্কারের খড়্গ।
তবে তিনি বহিষ্কৃত হলেও আ.লীগের প্রতিটি কর্মসূচি আন্দোলন সংগ্রামে থেকেছেন অগ্রসেনানী।একদিনের জন্যও তিনি দলের কর্মসূচি ও নীতি আদর্শের বাইরে পা ফেলেননি।
আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ এবং কথা বলার কারণে আওয়ামী লীগ থেকে অনেক নেতাই বহিষ্কৃত হয়েছেন।
 এর মধ্যে কেউ কেউ সাধারণ ক্ষমার আওতায় এসেছেন। তবে সবাইকে ক্ষমা করা হবে, ঠিক তা নয়। অপরাধ বিবেচনায় ছোটখাঠো অপরাধ যারা করেছেন, ইতিমধ্যেই তারা সাধারণ ক্ষমা পাচ্ছেন।
 অপরাধ বিবেচনায় কেউ কেউ ক্ষমা পেতে পারেন। উপজেলা এবং পৌরসভা পর্যায়ে বিদ্রোহী প্রার্থী হয়ে যারা নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন, তাদের অনেককেই সাধারণ ক্ষমার আওতায় এনে উপজেলা বা জেলা পর্যায়ে আওয়ামী লীগের পুনরায় সদস্য পদ দেওয়া হয়েছে।
সূত্রমতে, আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের আগে অনুষ্ঠিত জাতীয় কমিটির সভায় সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে অব্যাহতিপ্রাপ্তদের ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত হয়।
সে মোতাবেক দলের বিদ্রোহী প্রার্থিসহ বিভিন্ন পর্যায়ের বহিষ্কৃত নেতাদের ক্ষমা করে দেওয়া হয়েছে।এই সাধারন ক্ষমার আওতায় শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এড সামসুল আলম প্রধানও সাধারন ক্ষমার আওতায় এসেছেন বলে জানা গেছে।
সূত্রমতে এড সামসুল আলম প্রধান সাধারন ক্ষমার আওতায় আসায় ২০২৪ সালে অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে দলিয় মনোনয়ন পেতে আর কোন বাধা থাকলো না।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

January 2023
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031