যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে গলা টিপে হত্যা

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২৪

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে গলা টিপে হত্যা
রহমতউল্লাহ আশিক নওগাঁ রাজশাহী:
নওগাঁর বদলগাছী‌ উপজেলায় যৌতু‌কের টাকা না পে‌য়ে, শশুর বা‌ড়ি‌তে এসে গভীর রা‌তে স্ত্রী‌ আর‌শিকে গলা টি‌পে হত্যা কর‌লে স্বামী এমরান।
জানা যায় , ৮ মাস আ‌গে উপ‌জেলার কা‌র্ত্তিকাহার গ্রা‌মের শাহ্ আলম তার মে‌য়ে আন্জুম নু‌রে আর‌শি (১৭) কে একই উপ‌জেলার হলুদ বিহার গ্রা‌মের মিরাজ হো‌সেনের ছে‌লে এমরান হো‌সে‌নের সা‌থে  বি‌য়ে দেন।
বি‌য়ের পর থে‌কেই এমরান হো‌সেন তার স্ত্রীকে বাবার বা‌ড়ি থে‌কে যৌতুক হি‌সে‌বে ২ লক্ষ‌ টাকা আন‌তে ব‌লে। স্ত্রী আর‌শি তার বাবা মা কে বিষয়‌টি জানা‌লে তারা এক‌টি মোটরসাই‌কেল ও আসবাবপত্র দি‌য়ে জামাই‌য়ের ঘর সাঁ‌জি‌য়ে দি‌তে চায়। কিন্তু তা এক্ষু‌নি নয় কিছু দিন পর ব‌লে জামাই‌কে জানায়। জামাই এমরান শ্বশুর শাশুরির কথা না মে‌নে তার স্ত্রী‌কে নগদ ২ লক্ষ টাকার জন্য চাপ সৃ‌ষ্টি ক‌রেন। এই নি‌য়ে স্বামী এমরান তার স্ত্রী‌কে মা‌ঝে ম‌ধ্যে মারধর ও নির্যাতন করেন।
সম্প্রতি ঈ‌দে এমরান তার স্ত্রী‌কে নি‌য়ে শ্ব শুর বা‌ড়ি আ‌সে। সেই থে‌কে এমরান তার স্ত্রীকে নি‌য়ে শ্বশুর বা‌ড়ি‌তে থাকা অবস্থায় গত ১৯ এ‌প্রিল রা‌তে তার স্ত্রী আর‌শি‌কে শা‌রীরিক নির্যাতন ক‌রে। বিষয়‌টি আর‌শির বাবা মা ও প‌রিবা‌রের অন্য লোকজন জান‌তে পে‌রে জামাই‌কে শান্ত থাকার পরামর্শ দেয়।
 ২০ এ‌প্রিল (শ‌নিবার) জামাই এমরান সহ প‌রিবা‌রের সক‌লে রা‌তের খাবার খে‌য়ে ঘু‌মি‌য়ে প‌রলে রাত ১২ টার সময় এমরান তার স্ত্রীকে যৌতু‌কের টাকা নি‌য়ে মার‌পিট ক‌রে। এক পর্যায় এমরান তার স্ত্রী‌কে গলা টি‌পে ধ‌রে ও ওড়না পেচিয়ে  শ্বাস‌রোধ ক‌রে হত্যা ক‌রে উদভট আচারণ ক‌রতে থা‌কে। স‌ঙ্গে স‌ঙ্গে আর‌শির বাবা মা জামাই মে‌য়ের রু‌মে গি‌য়ে আর‌শির গলায় ওড়না পেচা‌নো অবস্থায় খা‌টের ওপর আর‌শি‌কে মৃত অবস্থায় দেখ‌তে পায়।
এ সময় আর‌শির বাবা মার চিৎকা‌রে পা‌শের বা‌ড়ির লোকজন ছু‌টে আস‌লে পাসন্ড জামাই তার ব্যবহৃত মোটরসাই‌কেল নি‌য়ে তার নিজ বা‌ড়ি‌তে পা‌লি‌য়ে যায়। সকাল হ‌লে এমরান তার বাবা মা কে নি‌য়ে ভ্যানগা‌ড়ি যো‌গে পুনরায় শ্বশুড় বা‌ড়ি‌তে উপ‌স্থিত হয়।
এ সময় গ্রামবাসী তাকে আটক ক‌রে থানায় খবর দেয়। খবর পে‌য়ে থানার এস আই মা‌নিক হো‌সেন সঙ্গীয় ফোর্স নি‌য়ে ঘটনাস্থ‌লে উপ‌স্থিত হ‌য়ে আর‌শির লাশ উদ্ধার ক‌রে সুরতহাল রিপোর্ট তৈরি শে‌ষে ময়না তদ‌ন্তের জন্য মর্গে প্রেরণ ক‌রে এমরান‌কে জিজ্ঞাসাবা‌দের জন্য আটক ক‌রে থানায় নি‌য়ে আ‌সে।
লা‌শের সুরতহাল তৈরীকারী এসআই মা‌নিক জানান, লা‌শের গলায় আঘা‌তের চিহৃ র‌য়ে‌ছে।
থানার অ‌ফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, লাশ উদ্বার ক‌রে ময়না তদ‌ন্তের জন্য ম‌র্গে প্রেরণ করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় মৃত আর‌শির   বাবা শাহ্ আলম থানায় হত্যা মমলার এজাহার দা‌খিল ক‌রে‌ছে। মামলা‌টি প্রক্রিয়াধীন র‌য়ে‌ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031